বিশ্বে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৩৭ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : করোনার ছোবলে বিপর্যস্ত বিশ্ব। সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭ কোটি ৪৩ লাখ ৭০ হাজার ৩২৫ জন মানুষ এবং প্রাণঘাতী এই ভাইরাসের সাথে যুদ্ধে নেমে পরাজিত হয়ে মারা গেছে মোট ৩৭ লাখ ৫১ হাজার ৮৯৩ জন মানুষ। প্রতিদিনই শনাক্ত হচ্ছে লক্ষাধিক মানুষ। আরও বড় হচ্ছে মৃত্যুর মিছিল।

এদিকে গেল ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১২ হাজার ২৭৮ জন। অপরদিকে একই সময়ে মারা গেছে ৭ হাজার ৯০০ জন। এদিকে গেল ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ৩৪০ জন। ফলে মোট সুস্থ হয়েছে ১৫ কোটি ৭৮ লাখ ৯৪ হাজার ১০৪ জন।

আজ মঙ্গলবার (৮ জুন) সকাল ৮ টা ৩০ মিনিট পর্যন্ত আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারসে এই তথ্য পাওয়া যায়।

ওয়ার্ল্ডোমিটারস-এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা তিন কোটি ৪২ লাখ ২৭ হাজার ২৩৭। মৃত্যু হয়েছে ছয় লাখ ১২ হাজার ৭০১ জনের। আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দুই কোটি ৮৯ লাখ ৯৬ হাজার ৯৪৯। এর মধ্যে তিন লাখ ৫১ হাজার ৩৪৪ জনের মৃত্যু হয়েছে। ব্রাজিলে আক্রান্তের সংখ্যা এক কোটি ৬৯ লাখ ৮৫ হাজার ৮১২। এর মধ্যে চার লাখ ৭৪ হাজার ৬১৪ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশে আক্রান্তের সংখ্যা আট লাখ ১২ হাজার ৯৬০। এর মধ্যে ১২ হাজার ৮৬৯ জনের মৃত্যু হয়েছে। উৎপত্তিস্থল চীনে আক্রান্তের সংখ্যা ৯১ হাজার ৩০০। এর মধ্যে চার হাজার ৬৩৬ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *