বসুন্দিয়ায় বিভিন্ন সংগঠনের জাতীয় শোক দিবস পালন

সাঈদ ইবনে হানিফ ॥ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে যশোরের বসুন্দিয়া ইউনিয়নে বিভিন্ন সংগঠনের ব্যানারে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এদিন সকাল ১১টায় প্রেসক্লাব বসুন্দিয়ার ব্যানারে শোক দিবস উপলক্ষে প্রেসক্লাব ভবনে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এর আগে প্রেসক্লাব বসুন্দিয়া’র উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে স্থানীয় সিঙ্গিয়া হাফেজিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে ঔষধী ও ফলজ বৃক্ষ রোপন করা হয়। এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে প্রেসক্লাব বসুন্দিয়া’র সভাপতি মোঃ কামাল হোসেন জানিয়েছেন।
এদিন সকাল ১১টায় বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে পরিষদ ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে স্থানীয় জনপ্রিয় সংগঠন “পাশে আছি আমরা”র উদ্যোগে বসুন্দিয়া মোড়স্থ্য হাফেজিয়া মাদ্রাসার এতিমদের মাঝে দুপুরে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়া স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে শব্দযন্ত্রের মাধ্যমে দিনব্যাপী কুরআন তেলাওয়াত পরিবেশন ও বিকেলে আলোচনা সভা, দোয়া ও সর্বসাধারণের মাঝে খাবার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *