বর্তমান সরকারের কার্যকর উদ্যোগ ও ব্যবস্থা গ্রহনের ফলে ফায়ার সার্ভিস একটি আধুনিক সেবা বাহিনীতে পরিনত

মোঃ সাইদুল ইসলাম : নানা কর্মসূচির মধ্য দিয়ে বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে (বুধবার) ৬ই নভেম্বর সকালে পালিত হচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯। ‘সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবিলার সর্বোত্তম উপায়’-এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় বেনাপোল সহ ৪১১টি ফায়ার স্টেশনে আজ থেকে ১২ নভেম্বর পর্যন্ত নানা কর্মসূচি পালন করা হবে বলে ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়।

এ সময় অগ্নিকান্ডসহ বিভিন্ন দূর্ঘটনা প্রতিরোধ ও করণীয় সম্পর্কে সচেতনতা বাড়াতে ফায়ার সার্ভিস কর্মীরা মহড়া প্রদর্শন করেন। বুধবার বেনাপোল ফায়ার সার্ভিস প্রাঙ্গণে ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন ইনচার্জ তৌহিদুর রহমানের সভাপতিত্বে ও ফায়ার সার্ভিস সদস্য শ্রী শ্যামলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু। বেনাপোল ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন কর্মকর্তা তৌহিদুর রহমানের স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের আলহাজ্ব নুরুজ্জামান,পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন,সীমান্ত প্রেসক্লাব বেনাপোল এর সভাপতি সাহিদুল ইসলাম শাহীন ও সাধারণ সম্পাদক আয়ুব হোসেন পক্ষী, অর্থ সম্পদক মোঃ সাইদুল ইসলাম,বেনাপোল বাজার কমিটির যুগ্ম-সাধারন সম্পাদক জুলফিকার আলী মন্টু, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আশরাফুল আলম উজ্জ্বল ও দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন রাব্বি প্রমুখ।

প্রধান অতিথী উপজেলা চেয়ারম্যানের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু বলেন, অধিদপ্তরের সেবাধর্মী কাজের সঙ্গে জনসম্পৃক্ততা নিশ্চিতকরণ ও জনসচেতনতা বাড়ানোই ফায়ার সার্ভিস সপ্তাহের মূল লক্ষ্য হওয়া উচিৎ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা নতুন উদ্যমে সাহস, দক্ষতা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশা প্রকাশ করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন প্রশংসনীয় উদ্যোগ বলে উল্লেখ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *