সাংবাদিক রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তির দাবিতে বেনাপোলে মানব বন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : পেশাগত দায়িত্ব পালনে সচিবালয়ে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেফতারের ঘটনায় আজ বুধবার বেনাপোলে সাংবাদিকদের মানব বন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশ থেকে ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত এবং রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

বেনাপোল প্রেস ক্লাবের সভাপতি ও ডেইলী স্টারের রিপোর্টার মহসিন মিলনের সভাপতিত্বে বেনাপোল কাষ্টমস হাউজের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠতি হয়। সমাবেশে শার্শা উপজলার কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মী ও সাংবাদিক নেতারা অংশ নেন।

সমাবেশ বক্তব্য রাখেন, শার্শা প্রেসক্লাবের সভাপতি ও গ্রামের সংবাদের সম্পাদক/প্রকাশক মোঃ আব্দুল মুননাফ, শার্শা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের ইয়ানুর রহমান, এটিএন বাংলার আহমদ আলী শাহীন, চ্যানেল আই ও সমকালের সাজেদুর রহমান, বাংলাদেশ প্রতিদিনের বকুল মাহবুব বেনাপোল প্রেস ক্লাবের সাধারন সম্পাদক এম আর রহমান রাশু, বার্তাকন্ঠের প্রভাষক মামুনুর রশিদ, বাগআচড়া প্রেস ক্লাবের সভাপতি শেখ ইন্তএশিয়ান টিভির মিলন খান, এসএ টিভির শেখ নাছির উদ্দিন, লোকসমাজের মনিরুল ইসলাম মনি, একাওর টিভির মুসলিম উদ্দীন পাপ্পু,শেখ ইন্তাজুর রহমান, দৈনিক যুগান্তরের কামাল হোসেন, দৈনিক সংবাদের দেবুল কুমার দাস।

অপরদিকে একইদিন শার্শার নাভারণ সাতক্ষীরা মোড়ে জার্নলিষ্ট এসোসিয়েশনের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে রিপোর্টারস ক্লাবের সভাপতি ও গ্রামের সংবাদ পত্রিকার প্রধান সম্পাদক আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মোঃ আজিবর রহমান, সাংবাদিক আমিনুর রহমান, সারসা বার্তা পত্রিকার প্রকাশক/সম্পাদক আব্দুস সালাম গফ্ফার ছন্দ, সাংবাদিক আমিনুর রহমান, শেখ সেলিম, আব্দুর রহিম, আলী হোসেন প্রমুখ।

নেতৃবৃন্দ ঘটনার সঙ্গে জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম ও তার সহযোগি কর্মকর্তা-কর্মচারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *