পুলিশের মামলায় বিশেষ ক্ষমতা আইনের আট আসামি কারাগারে

বেনাপোল প্রতিনিধি : বিশেষ ক্ষমতা আইনের মামলায় আট আসামি কারাগারে যশোরের বেনাপোল পোর্ট থানায় পুলিশের দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের একটি মামলার আট আসামিকে কারাগারের পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আসামিরা হলেন, বেনাপোলের বালুন্ডা মাঝেরপাড়ার আকরাম মোড়লের ছেলে কুতুবুদ্দিন, বালুন্ডা উত্তরপাড়ার শামসুর রহমানের ছেলে হুসাইন, আলতাফ হোসেনের ছেলে ফারুক, ফজের ছেলে আজিজুল, বালুন্ডা গ্রামের মতির ছেলে খলিল, জব্বার শেখের ছেলে ফারুক, বালুন্ডা দক্ষিণপাড়ার ইসলামের ছেলে রবিউল ও বালুন্ডা বাজারপাড়ার হবি কামারের ছেলে রবিউল।

মঙ্গলবার তারা আদালতে আত্মসমর্পণ করলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর বেনাপোল পোর্ট থানার এসআই সোহেল রানা রাষ্ট্রের সম্পদ ক্ষতিসাধনের অভিযোগ এনে ৪৬ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে থানায় মামলা করেন। মামলায় উল্লেখ করা হয়, আসামিরা গত ১৫ অক্টোবর বিকেলে বেনাপোলের দাসপাড়া পূজা মন্দির ভাঙচুর করার জন্য সকলকে একত্রিত হতে এলাকায় মাইকিং করছিলেন।

পুলিশ এ খবর পেয়ে বালুন্ডা বাজার মসজিদের সামনে গিয়ে দেখতে পায়, সেখানে অন্তত দেড়শ’ ব্যক্তি অবস্থান করছে। পুলিশ তাদের বাধা দেয়। তারা বাধা অমান্য করে সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে এবং মিছিল বের করে। এরপর থানার ওসি, ইউএনও এবং বিজিবি সদস্যরা সেখানে উপস্থিত হন। আসামিরা ওইসময় উত্তেজিত হয়ে সরকারি গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধাওয়া করলে উপস্থিত লোকজন পালিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *