পাকিস্তানে ভয়াবহ তুষারপাত, নিহত বেড়ে ১০৪

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানে কয়েকদিনে ভয়াবহ তুষারপাতে নিহতের সংখ্যা বেড়ে ১০৪ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও শতাধিক। নিহত সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পাকিস্তানের বিস্তির্ণ অঞ্চল জুড়েই এমন তুষারপাত চলছে। এছাড়া কয়েক শত ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিন আরও ভারী তুষারপাত হবে। ফলে এই পরিস্থিতিতে অবস্থা খুবই খারাপ হবে বলে মনে করা হচ্ছে। খবর আল জাজিরার।

পাকিস্তানের জাতীয় দুর্যোগ মোকাবেলা দপ্তর জানিয়েছে, বেলুচিস্তান সবচেয়ে বেশি দুর্যোগ কবলিত হয়েছে। সেখানে ২৩ জন আহত হয়েছেন। আজাদ কাশ্মীরে হিমবাহ ধসে ৭৭ জন নিহত এবং ৫৬ জন আহত হয়েছেন। এছাড়া, খাইবার-পাখতুনখোয়া এবং গিলগিট-বালতিস্তানে মারা গেছে পাঁচজন।

ভয়াবহ তুষারপাতের কারণে পাকিস্তানের অন্তত ২৩৬টি বাড়ি ভেঙে পড়েছে। যার মধ্যে আজাদ কাশ্মীরে ধ্বংস হয়েছে অন্তত ২০০ বাড়ি। খাইবার পাখতুনখোয়া এবং গিলগিট-বালতিস্তানে বিধ্বস্ত হয়েছে ৩১টি ঘরবাড়ি।

দুর্যোগে আটকে পড়া লোকজনকে উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। একদিন আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ত্রাণ বিতরণ কাজ পর্যবেক্ষণের জন্য আজাদ কাশ্মীর সফর করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *