পরীমণির পৃষ্টপোষকদের কাছে টিকা উৎপাদনের টাকা চাইলেন ডা. জাফরুল্লাহ

গ্রামের সংবাদ ডেস্ক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী নায়িকা পরীমণিকে যেসব ব্যবসায়ী অর্থ দেন বা তার পেছনে বিনিয়োগ করেন- তাদের কাছ থেকে ভ্যাকসিনের জন্য অর্থ দাবি করেছেন।

তিনি বলেছেন, একটি ভ্যাকসিন তৈরি করতে আধা ডলারের বেশি খরচ হয় না। তার জন্য নূন্যতম ৫০ কোটি টাকা বিনিয়োগ করতে হবে। দেশে যারা ব্যবসায়ী আছেন, পরিমণিকে যারা অঢেল টাকা দেন। পরীমণির জন্য যারা বিনিয়োগ করে থাকেন তারা ইচ্ছা করলে ৭ দিনের মধ্যে ৫০ কোটি টাকা জোগার করে দিতে পারেন। দেশের জন্য তারা ভালো একটা কাজ করতে পারেন।

তিনি বলেন, আমাদের টার্গেট হওয়া উচিত ছয় মাসের মধ্যে আমাদের নিজস্ব ভ্যাকসিন তৈরি করা। কিউবা যেমন ভ্যাকসিন তৈরি করেছে, ইরান যেমন ভ্যাকসিন তৈরি করেছে তেমনি বাংলাদেশ যদি চায় তাহলে রাশিয়া আমাদের সহযোগিতা করবে। আমরাই কিউবার মত ভ্যাকসিন তৈরি করতে পারব, তখন এর দাম পড়বে আধা ডলার।

শনিবার (৭ আগস্ট) ধানমণ্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে গণবিশ্ববিদ্যালয়ের আয়োজনে ডেল্টা ভ্যারিয়েন্টবিষয়ক এক সেমিনারে তিনি একথা বলেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক লায়লা পারভীন বানুর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণবিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞানী অধ্যাপক ডা: বিজন কুমার শীল। জুমে বক্তব্য রাখেন বিএসএমএমইউ সাবেক ভিসি অধ্যাপক ডা: নজরুল ইসলাম; ভাইরোলজিস্ট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এ কে আজাদ চৌধুরী, পিএইচসি’র সাবেক পরিচালক অধ্যাপক জাকির হোসেন, বিএসএমএমইউ’র ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সায়েদুর রহমান, আইইডিসিআর উপদেষ্টা ডা: মোস্তফা হোসেন, প্রধান স্বাস্থ্য বাতায়ন ডা: নিজাম উদ্দীন আহমেদ, উপস্থিত ছিলেন গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. এস. তাসাদ্দেক আহমেদ, উপাধ্যক্ষ ডা: মুহিব উল্লাহ খোন্দকার, গণস্বাস্থ্যের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, গণ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা শারমিন সুলতানা প্রমূখ। সুত্র : দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *