নড়াইল-কালনা আঞ্চলিক মহাসড়কের জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

নড়াইল প্রতিনিধি: নড়ইলে সড়ক ও জনপথ বিভাগের নড়াইল-কালনা আঞ্চলিক মহাসড়কের জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে সড়ক বিভাগ। সোমবার (৪ মার্চ) সকালে সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের আঞ্চলিক এস্টেট ও আইন কর্মকর্তা সিফাত মেহনাজ এর নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। ভাটিয়াপাড়া-কালনা-নড়াইল-যশোর আঞ্চলিক মহাসড়কের নড়াইল পৌরসভার আলাদাতপুর কবরস্থান এলাকা থেকে কালনা ঘাট পর্যন্ত মোট ২৬ কিলোমিটার পর্যন্তু এ অভিযান চালানো হবে।
নড়াইল সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, প্রায় দুই মাস ধরে নড়াইল-কালনা মহাসড়কের পাশে সড়কের অধিগ্রহনকৃত জমির অবৈধ স্থপনা চিহ্নিত করা হয়েছে। দীর্ঘ একমাস ধরে মাইকিং করে এসক অবৈধ স্থানা সরাতে বলা হয়েছে। ২৭ এপ্রিল অভিযান পরিচালনা হবার কথা থাকলেও কয়েকদিন সময় বাড়িয়ে ৪ মার্চ নির্ধারন করা হয়।
এদিকে সড়ক বিভাগের চিহ্নিত কয়েকটি অবৈধ ভবন অপসারন না করায় এলাকাবসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।স্থানীয় ক্ষতিগ্রস্থরা বলেন, শুধু গরীব খেটেখাওয়া মানুষের ছোট ছোট ব্যবসা প্রতিষ্ঠান ভাংগা হচ্ছে । প্রভাবশালী বড়লোকদের কোন বাড়িতে হাত দেওয়া হচ্ছেনা।
অভিযান পরিচালনাকারী কর্মকর্তা জনপথ বিভাগের খুলনা জোনের আঞ্চলিক এস্টেট ও আইন কর্মকর্তা সিফাত মেহনাজ অভিযোগ প্রসঙ্গে বলেন, সড়ক সড়ক ও জনপথ বিভাগের জমিতে অবৈধভাবে দখলদারীদের স্থপনা উচ্ছেদ করে সড়ক বিভাগের অধিগ্রহনকৃত জমি দখল মুক্ত করা হচ্ছে। যে সকল প্রতিষ্ঠানে মামলা চলছে শুধু সেই গুলো কাগজপত্র দেখে পরে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *