নড়াইলে ১০ব্যাপী সুলতান মেলার সমাপনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী কেএম খালিদ

নড়াইল প্রতিনিধি ॥ সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেছেন, শিল্পী এসএম সুলতানের শিল্প ও সৃষ্টি কর্ম দেখে এবং অনুপ্রাণীত হয়ে এদেশে আরো গুণী শিল্পী জন্মগ্রহণ করবে। জীবিত সুলতান ছিলেন বোহেমিয়ান জীবনাচরণের অনুসারী এবং নিভৃতচারী। কিন্তু সেই তুলনায় প্রয়াত সুলতান এখন দেশ বিদেশের মানুষের কাছে অনেক বেশি পরিচিত। নড়াইলের সুলতান মেলা আমাদের সেই কথাই মনে করিয়ে দেয়।
মঙ্গলবার (১২মার্চ) বিকেলে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠের সুলতান মঞ্চ চত্বরে অনুষ্ঠিত ১০ব্যাপী সুলতান মেলার সমাপনী ও সুলতান পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি (প্রতিমন্ত্রী) এ কথা বলেন।
জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি আনজুমান আরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পুলিশ সুপার মো: জসিম উদ্দিন পিপিএম, সুলতান পদক-২০১৮ প্রাপ্ত খ্যাতিমান চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোস, সুলতান ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু।
বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৪তম জন্মজয়ন্তী উপলক্ষে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের যৌথ আয়োজনে এ মেলা শুরু হয় গত ৩ মার্চ।
দশদিনব্যাপী মেলায় ছিল শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্রপ্রদর্শনীসহ বিভিন্ন গ্রামীণ খেলাধুলা,সুলতানের জীবন ও দর্শন নিয়ে আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
মেলায় গ্রামীণ কুঠির শিল্পসহ বিভিন্ন পণ্যের প্রায় ১০০টি ষ্টল বসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *