নড়াইলে নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

নড়াইল প্রতিনিধি ॥ নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের ছাগলছিড়া গ্রামে নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গিয়াছে।
সূত্রে জানা যায়, ২০১৯-২০২০ অর্থ বছরে নড়াইল সদর উপজেলায় এডিপির বরাদ্ধের ১লক্ষ টাকার কাজ হাতিয়ে নেয় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রাহিম এন্টার প্রাইজ। যার মালিক হচ্ছেন ওহিদুর রহমান ।ছাগলছিড়া গ্রামের ইটের শলিং রাস্তা নির্মাণের কাজে পাওয়ার পর নি¤œমানের ইট দিয়ে রাস্তা নির্মাণসহ ব্যাপক অনিয়মের অভিযোগ ওঠে ওই ঠিকাদারের বিরুদ্ধে।ছাগলছিড়া গ্রামের নাজমুলের বাড়ি হতে ফরহাদের বাড়ির অভিমুখে যাওয়ার ২৪০ মিটার দৈর্ঘ্য ৮ মিটার প্রস্থ রাস্তা ইটের শলিং নির্মাণের কাজ হয়েছে।সড়ক নির্মাণে ১নম্বর ইটের ব্যবহারের কথা থাকলেও ক্ষমতার প্রভাব খাটিয়ে উপজেলা প্রকৌশলীর যোগসাজশে ও নড়াইল এলজিইডির মাষ্টাররোলের কর্মচারী সৈয়দ মহিদুর রহমান মহিদের উপস্থিতিতে নিম্ন মানের ইট ব্যবহার করে সড়ক নির্মাণের কাজ করা হয়েছে। নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের নেতা ফরহাদ মোল্লা জানান, আমরা এলাকাবাসী সদর উপজেলা ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিনের সঙ্গে দেখা করে অভিযোগ জানিয়েছি।তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
স্থানীয় বাসিন্দা রফিকুল ইসলাম জানান, রাস্তাটি নির্মানে চরম অনিয়ম দূর্নীতি হয়েছে।বিষয়টির ব্যাপারে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য এলাকাবাসী উর্ধতন কর্তৃপক্ষের আশু দৃস্টি কামনা করেছেন এবং দূর্নীতিবাজ ঠিকাদার ওহিদুরের লাইসেন্স বাতিল করার জোর দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক ওহিদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সিডিউল অনুযায়ী রাস্তা নির্মাণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *