নির্ধারিত শয্যার থেকে যশোর জেনারেল হাসপাতালে রোগী বেশি ; শনাক্ত ২০৩, মৃত্যু ৪

সানজিদা আক্তার সান্তনা, যশোর শহর প্রতিনিধি : যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত ২০৩ জন ও মৃত্যু ৪ জন। শনাক্তের হার ৪২ শতাংশ। ইতমধ্যে যশোর জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিট পূর্ণ হয়ে গেছে। বর্তমানে সেখানে ৯১জন ভর্তি রয়েছেন। আইসোলেশন ওয়ার্ডের চিত্রও একই। শনাক্তের এ উর্ধ্বগতি রুখতে লকডাউন কার্যকরের কাজ করছে জেলা প্রশাসন। সেই সাথে রোগীর চাপ সামাল দিতে নতুন ওয়ার্ড খোলার পাশাপাশি বেসরকারি ব্যবস্থাপনায় চিকিৎসা কার্যক্রম বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন শেখ আবু শাহিন।

স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, মে মাসের শুরু থেকেই যশোরে সংক্রমনের হার উর্ধ্বমুখি। গত ২৪ ঘন্টায় ৪৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২ শতাংশ। মারা গেছেন ৪জন। এর মধ্যে যশোর জেনারেল হাসপাতাল করোনা ডেডিকেটেড ইউনিটে একজন, আইসোলেশন ওয়ার্ডে একজন ও অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ডেডিকেটেড ইউনিটে দুইজন মারা গেছেন। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন ১৩১জন। এর মধ্যে ৮০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিটে ৯১জন ও ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে ৪০জন ভর্তি রয়েছেন।

শনাক্তের এ উর্ধ্বগতি রুখতে লকডাউন কার্যকরের জেলা প্রশাসন কাজ করছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

অপরদিকে স্বাস্থ্যসেবা বৃদ্ধি করতে নতুন করে ২৪ শয্যার আরেকটি ওয়ার্ড প্রস্তুত করেছে স্বাস্থ্যবিভাগ। সেইসাথে বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের অর্থায়ন ও অবকাঠামোগত সুবিধা নিয়েও চিকিৎসা কার্যক্রমের পরিধি বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *