নিম্ন আদালতের ৩২৫ বিচারক ও ৬৪০ কর্মচারীর করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : বর্তমানে করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হিসেবে দেশজুড়ে অধস্তন (বিচারিক) আদালতের ৫৯ বিচারক এবং ১৪৩ কর্মচারী হাসপাতাল ও বাসাবাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। মহামারি শুরুর পর থেকে বুধবার পর্যন্ত নিম্ন আদালতের ৩২৫ বিচারক এবং ৬৪০ কর্মচারীর করোনা শনাক্ত হয়। শনাক্ত বিচারকদের মধ্যে সুস্থ হয়েছেন ২৬৪ জন। কর্মচারীদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৮৯ জন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

বর্তমানে শনাক্ত বিচারকদের মধ্যে ঢাকায় ১৫ জন, ময়মনসিংহে তিনজন, চট্টগ্রামে সাতজন, রাজশাহীতে ছয়জন, খুলনায় ১৭ জন, বরিশালে চারজন, সিলেটে তিনজন এবং রংপুরের চারজন রয়েছেন।

শনাক্ত কর্মচারীদের মধ্যে ঢাকায় ২৩ জন, ময়মনসিংহে নয়জন, চট্টগ্রামে ১০ জন, রাজশাহীতে ৩৪ জন, খুলনায় ৩৬ জন, বরিশালে সাতজন, সিলেটে আটজন ও রংপুরে ১৬ জন রয়েছেন।

মোহাম্মদ সাইফুর রহমান জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে গতকাল (২৮ জুলাই) পর্যন্ত অধস্তন (বিচারিক) আদালতের মোট ৩২৫ বিচারক এবং ৬৪০ কর্মচারী করোনায় শনাক্ত হয়েছে। শনাক্ত বিচারকদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৬৪ জন। আর দুইজন বিচারক কর্মরত অবস্থায় করোনায় মারা যান।

তিনি আরো জানান, করোনা শনাক্ত কর্মচারীদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৮৯ জন এবং আটজন কর্মচারী করোনায় মৃত্যুবরণ করেছেন। এই মুহূর্তে সক্রিয় রোগী হিসেবে অধস্তন আদালতের ৫৯ জন বিচারক এবং ১৪৩ জন সহায়ক কর্মচারী করোনায় আক্রান্ত হিসেবে চিকিৎসাধীন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *