দ্বিতীয় টেস্টেও খালেদা জিয়া করোনা পজিটিভ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এখনো করোনামুক্ত হননি। শনিবার (২৪ এপ্রিল) রাতে বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী এই তথ্য জানিয়েছেন। এদিন দুপুরে খালেদা জিয়ার দ্বিতীয়বার করোনা টেস্ট করা হয়। রাতে রিপোর্ট পাওয়ার পর তার চিকিৎসকরা আনুষ্ঠানিকভাবে জানান, এই টেস্টেও বেগম জিয়ার করোনা পজিটিভ এসেছে। করোনা আক্রান্ত হওয়ার ঠিক ১৪ দিন পরে দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায়ও পজিটিভ রয়েছেন।
ডা. এফ এম সিদ্দিকী সাংবাদিকদের জানান, বেগম জিয়ার বাসার আরও ৪ জনের দ্বিতীয় দফা নমুনা পরীক্ষা করা হয়েছে। তারাও এখনো করোনা পজিটিভই রয়েছেন। তিনি আরও জানান, আগামী চার-পাঁচদিনের মধ্যে আবারও বেগম জিয়ার করোনা টেস্ট করানো হবে। বর্তমানে করোনা পজিটিভ থাকলেও বেগম জিয়ার শারীরিক অবস্থা বেশ ভালো। অন্য কোন উপসর্গও নেই।
বেগম খালেদা জিয়া গত ১০ এপ্রিল করোনায় আক্রান্ত হন। শুরুর কয়েকদিন বাসায় চিকিৎসা শেষে সিটি স্ক্যানের জন্য ১৫ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান। পরে চিকিৎসকরা জানান, তার সিটি স্ক্যানের রিপোর্টও ভালো ছিল। বড় কোন সমস্যা ধরা পড়েনি। ফুসফুসে সংক্রমণের মাত্রাও কম। হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন পড়েনি তার। সামান্য জ্বর ছাড়া তার অন্য কোন উপসর্গও ছিল না। গুলশানের বাসায় থেকেই চিকিৎসা নেন তিনি।
খালেদা জিয়া বর্তমানে জামিনে রয়েছেন। দুই বছরের বেশি সময় কারাগারে থাকার পর পরিবারের আবেদনে তাকে ৬ মাসের জামিনে মুক্তি দেয় সরকার। পরে তা তিন দফায় বৃদ্ধি করা হয়েছে। বর্তমানে তিনি গুলশানের বাসভবন ফিরোজায় আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *