দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৫৪ ; ৩০৫০ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা শনাক্ত হয়েছে ৩০৫০ জন, মৃত্যু হয়েছে ৫৪ জনের । গতকাল ২ হাজার ৪৩৬ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল মৃত্যু ছিল ৪৭ জন।

এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৩১৭২ জনের। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮২৯৯৭২ জনে। সোমবার (১৪ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে গেল ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আবারও কমেছে করোনা সংক্রমণ ও মৃত্যু হার। বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৯ হাজার ৯০ জন। একই সময়ে বিশ্বজুড়ে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৩ লাখ ২৫ হাজার ৯৫৮ জন। এদিকে ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হওয়া মানুষের সংখ্যা ৪ লাখ ৫৩৬ জন।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৬৭ লাখ ১৩ হাজার ৪৭০ জন। এর মধ্যে মারা গেছেন ৩৮ লাখ ১৯ হাজার ৩০০ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ কোটি সাত লাখ ৪৮ হাজার ৬৯ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে এখনও রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪৩ লাখ ২১ হাজার ১৫৮ জন। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ১৫ হাজার ৫৩ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৮৪ লাখ ১৩২ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত দুই কোটি ৯৫ লাখ সাত হাজার ৪৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে তিন লাখ ৭৪ হাজার ২৮৭ জনের। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৮১ লাখ ৪৮ হাজার ৯৭৭ জন। তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৭৪ লাখ ১৩ হাজার ৯৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৮৭ হাজার ৪৭৬ জনের। আর সুস্থ হয়েছেন এক কোটি ৫৭ লাখ ৯৪ হাজার ৫৪৮ জন। তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম স্থানে রয়েছে কলম্বিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *