দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২৪৭ ; শনাক্ত ১৫,১৯২

স্টাফ রিপোর্টার : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভা ইরাসে আক্রান্ত হয়ে ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মারা গেলেন ১৯ হাজার ৫২১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ হাজার ১৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জন। গত ২৪ ঘন্টায় দেশে শনাক্তের হার অনুপাতে ২৯.৮২ শতাংশ। সোমবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় রাজশাহী, ময়মনসিংহসহ ১৮ জেলায় আরো ১৯৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ১০৮ এবং উপসর্গ নিয়ে ৮৯ জন মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে ১৭ জন মারা গেছেন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৮ জন ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ করোনা ইউনিটে ২৩ জনের মারা গেছেন। এর মধ্যে ১৪ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। খুলনার ৪ হাসপাতালে করোনা ইউনিটে মৃত্যু হয়েছে ১৮ জনের। বরিশালে ২৪ ঘণ্টায় করোনায় ৬ ও উপসর্গ নিয়ে ১০ জন মারা গেছেন।শনাক্তের হার ৪৭ শতাংশ। করোনা আক্রান্ত হয়ে কুষ্টিয়ায় ১৫ ও চট্টগ্রামে ১২ জনের মৃত্যু হয়েছে। যশোরে করোনায় ১০ ও উপসর্গ নিয়ে ১ জনের মারা গেছে। এছাড়া, করোনা ও উপসর্গ নিয়ে চুয়াডাঙ্গায় ৭, রংপুরে ৭ ও নেত্রকোণায় ৪ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরায় করোনা ইউনিটে মৃত ৫ জনই উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে বিশ্বব্যাপি সাড়ে ৬ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারীতে মোট মৃত্যুর সংখ্যা ৪১ লাখ ৭৪ হাজার ছাড়িয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৪ লাখ ২২ হাজারের বেশি মানুষের দেহে মিলেছে এই ভাইরাসের অস্তিত্ব। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ কোটি ৪৭ লাখ ৯৬ হাজারের বেশি। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে সোমবার (২৬ জুলাই) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫১ লাখ ৯৯ হাজার ৪৬৫ জন আর মারা গেছেন ৬ লাখ ২৬ হাজার ৭৬২ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৪ লাখ ৯ হাজার ৬৩৯ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ২০ হাজার ৯৯৬ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯৬ লাখ ৮৮ হাজার ৬৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৯ হাজার ৯৯৯ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *