দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৬ ; শনাক্ত ৬৩৬৪

স্টাফ রিপোর্টার : দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৬৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৫১ জনে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৩৬৪ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ৬৪ হাজার ৫৬৪ জনে। শনাক্তের হার ৩১.০৫। শুক্রবার (২৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাসে প্রাণ হারিয়েছে আরও ৮ হাজার ৭৭২ জন। যার মধ্যে সর্বোচ্চ ১ হাজার ৪৪৯ জনের মৃত্যু হয়েছে ইন্দোনেশিয়ায়, আর ব্রাজিলে মৃত্যু ১ হাজার ৪৪৪। এ সময়ে বিশ্বে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৬২৮ জন মানুষের শরীরে। শুক্রবার (২৩ জুলাই) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৫৯৪ জন আর মারা গেছেন ৬ লাখ ২৬ হাজার ১৭২ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১২ লাখ ২৯ হাজার ৭০৪ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ১৯ হাজার ৫০২ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯৫ লাখ ২৪ হাজার ৯২ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৭ হাজার ১৩৪ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *