দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু আরও কমলো

ডেস্ক রিপোর্ট : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮০৫ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৩২ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৭ হাজার১৩৯ জনে। শুক্রবার (২২ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। তবে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ৬১ হাজার। এর আগে গতকাল (২১ অক্টোবর) ৭ হাজার ৪৭২ জনের মৃত্যু এবং ৪ লাখ ৫০ হাজার ৪৫৫ জন রোগী শনাক্ত হয়। শুক্রবার (২২ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় বিশ্বব্যাপী এখন পর্যন্ত মোট ৪৯ লাখ ৪৪ হাজার ৭৫১ জনের মৃত্যুর হয়েছে। রোগী শনাক্ত হয়েছে ২৪ কোটি ৩২ লাখ ৪৩ হাজার ২২ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৭৭৫ জন এবং মারা গেছেন ১ হাজার ৪২০ জন। এখন পর্যন্ত মোট ৪ কোটি ৬১ লাখ ৭৪ হাজার ৪৮৭ জন করোনায় আক্রান্ত এবং ৭ লাখ ৫৩ হাজার ৭৩৯ জন মানুষ মারা গেছেন। দৈনিক মৃত্যুর তালিকায় এরপরই রাশিয়ার অবস্থান। দেশটিতে নতুন করে মারা গেছেন ১ হাজার ৩৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৩৩৯ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৮১ লাখ ৩১ হাজার ১৬৪ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৭ হাজার ৩৮৯ জনের। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৫২ হাজার ৯ জন এবং মারা গেছেন ১১৫ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট ৮৬ লাখ ৪১ হাজার ২২১ জন আক্রান্ত এবং ১ লাখ ৩৯ হাজার ১৪৬ জন মারা গেছেন।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৪৬১ জন এবং রোগী শনাক্ত হয়েছে ১৬ হাজার ৮৫২ জন। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৬ লাখ ৯৭ হাজার ৩৪১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৪ হাজার ৭৬৪ জনের। এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকলেও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ২৩২ জন এবং আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭৫৯ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪১ লাখ ৪২ হাজার ৪৪১ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫৩ হাজার ৭৬ জন।উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *