দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২৩৫ ; শনাক্ত ১৫,৭৭৬

স্টাফ রিপোর্টার : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট দেশে করোনায় মারা গেলেন ২১ হাজার ৩৯৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ হাজার ৭৭৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৯৬ হাজার ০৯৩ জন। ২৪ ঘন্টায় ৫৫ হাজার ২৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘন্টায় পরীক্ষার অনুপাতে শনাক্ত ২৮.৫৪ শতাংশ। মঙ্গলবার (৩ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিকে, বিশ্বে প্রতিদিন বেড়েই চলেছে করোনার সংক্রমণ ও মৃত্যু সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বে আক্রান্ত হয়েছে প্রায় ২০ কোটি মানুষ। এছাড়া মৃত্যু হয়েছে সাড়ে ৪২ লাখের কাছাকাছি। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত একদিনে বিশ্বে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৪৮৯ জনের। মঙ্গলবার (৩ আগস্ট) সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৯ কোটি ৯৫ লাখের বেশি মানুষের। একদিনে মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৪৯ জনের। এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪২ লাখ ৪৮ হাজারের বেশি মানুষের।

করোনা থেকে সেরে উঠেছেন ১৮ কোটির বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন দেড় কোটির বেশি। এদের মধ্যে ৯১ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর। করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৫৮ লাখ ৯৫ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৮৬২ জনের। করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ১৭ লাখ ২৫ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ২৫ হাজার ২২৮ জনের। তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে এক কোটি ৯৯ লাখ ৫৩ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৩৫৯ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *