দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২২ ; শনাক্ত ১২৯২

ডেক্স রিপোর্ট : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪৮০ জনে।
এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ১২৯২ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৯৪ হাজার ৯৮৫ জনে।

আজ বৃহস্পতিবার (২৭ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
গত ২৪ ঘণ্টায় মৃত ২২ জনের মধ্যে পুরুষ ১৪ ও নারী ৮ জন। এদের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন এবং ষাটোর্ধ ১১ জন রয়েছেন।
একই সময়ে বিভাগওয়ারি দেখা গেছে মৃত ২২ জনের মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন, চট্টগ্রাম পাঁচজন, রাজশাহী পাঁচজন, বরিশাল দুইজন, সিলেটে তিনজন এবং রংপুর বিভাগে দুইজনের মৃত্যু হয়।
এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ২৯১ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৫ হাজার ১৫৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৪৭ শতাংশ।
এছাড়া গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৪৯৭টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৭১০টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ৯১৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫৮ লাখ ৮৭ হাজার ২৬৮টি।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৮ দশমিক ১২ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৫০ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *