দেশে আবােরাবেড়েছে করোনার মৃত্যু ও আক্রান্ত

নিজস্ব প্রতবিদেক : হঠাৎ দেশে বেড়েছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা শনাক্ত য়েছে ২ হাজার ৪৩৬ জন। গতকাল ১ হাজার ৬৩৭ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যের সংখ্যাও। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৪৭ জনের মৃত্যু হয়েছে। গতকাল যা ছিল ৩৯ জন।

এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ১১৮ জনের। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ২৬ হাজার ৯২২ জনে। রোববার (১৩ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে, বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৯ হাজার ৪২৭ জন এবং মৃত্যু হয়েছে ৩০৮ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লাখ ১৫ হাজার ৮৭৩। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ৪০ জনের। চিকিৎসাধীন ৫৩ লাখ ১৯ হাজার ২১০ জন।

এর পরের স্থানেই অবস্থান ভারতের। ভারতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা২ কোটি ৯৪ লাখ ২৪ হাজার ৬ জন। মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৭০ হাজার ১৬৮ জন। প্রাণঘাতী এই ভাইরাস থেকে মোট সুস্থ হয়েছে ২ কোটি ৮০ লাখ ১৫ হাজার ৪৪ জন।

তালিকার তৃতীয়স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৮ জনের এবং শনাক্ত হয়েছে ৭৫ হাজার ৭৭৮ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৮৬ হাজার ৩৫৮ আর মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৩ লাখ ৭৬ হাজার ৯৯৮। চিকিৎসাধীন ১১ লাখ ২৯ হাজার ৪৬৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *