দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

এস এম মহিদার রহমান, সাতক্ষীরা ঃ দেশের বিভিন্ন স্থানে দলিত ও হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠি অধিকার আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে শনিবার বেলা ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভোতোষ রায়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের সাতক্ষীরা জেলা শাখার সাধারন সম্পাদক দুলাল চন্দ্র দাশ, উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার পরিচালক জয়ন্তী রানী দাস, জেলা বেদে কমিটির সভাপতি আকবর আলী, শওকত আলী, মন্টু কুমার দাস প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, সুশান্ত মল্লিক।
বক্তারা বলেন, শারদীয় দূর্গাপূজা চলাকালিন সময়ে কুমিল্লার নানুয়ার দীঘির পাড়ে দূর্গা প্রতিমার পাশে পরিকল্পিতভাবে রেখে দেওয়া একটি পবিত্র কোরআন শরীফকে নিয়ে সেখানে মন্দিরসহ হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরভাংচুর ও হামলা করা হয়। এরপর গত ১৭ অক্টোবর রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক তরুনের ধর্ম অবমাননার কথিত অভিযোগ তুলে রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়া জেলে পল্লীর ২৯টি বাড়িতে অগ্নিসংযোগ করে দূর্বৃত্তরা। মর্মান্তিক এ ঘটনায় মুহুর্তেই ধ্বংসস্তুপে পরিনত হয় ৬০ টি পরিবার। হামলা করা হয় ফেনী, নোয়াখালী, কিশোরগঞ্জ, চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে। বক্তারা এ সময় মন্দিরসহ দেশের বিভিন্ন স্থানে দলিত ও হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, নির্যাতন, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *