তালায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় উপজেলা প্রশাসনের

বোরহান উদ্দীন, তালা : তালা উপজেলা প্রশাসনের উদ্যোগে, রবিবার (১১ই জুলাই) বিকাল ৪ টার সময় তালা উপজেলা সরকারী মিলনায়তনে তালা থানার সকল সাংবাদিকদের সাথে এক আলোচনা সভার আয়োজন করে। আলোচনা অনুষ্ঠানে, করোনা কালীন সময়ে লকডাউন প্রতিপালনে সামাজিক প্রতিবন্ধকতা দূরীকরণের লক্ষ্যে, কিভাবে প্রশাসনের পাশাপাশি সাংবাদিক মহলের ভুমিকা রাখা যায় ও কিভাবে লকডাউন বাস্তবায়ন করা যায় এ সকল বিষয়ে মতামত বিষয়ক আলোচনা করা হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব তারিফ উল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা ভূমি কর্মকর্তা জনাব এস এম তারিক সুলতান। এছাড়া উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য ও তালা রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাংবাদিক মীর জাকির হোসেন, তালা প্রেস ক্লাবের সভাপতি ও তালা উপজেলা জাতীয় পার্টি সভাপতি সাংবাদিক এস এম নজরুল ইসলাম, তালা সদর প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আব্দুল জব্বারসহ তালা প্রেসক্লাব ও তালা রিপোর্টার্স ক্লাবের সকল সাংবাদিক বৃন্দ। আলোচনা অনুষ্ঠানে, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব তারিফ উল হাসান সকল সাংবাদিকদের কাছে জানতে যান, আসন্ন পবিত্র ঈদুল আজহার কোরবানি উপলক্ষে কিভাবে গরুর হাট নিয়ন্ত্রণ করা যায়, কিভাবে লকডাউন বাস্তবায়ন করা যায়, কিভাবে লকডাউন চলাকালীন সময়ে জনসমাগম রোধ করা যায়, কিভাবে মাস্কের শতভাগ ব্যবহার নিশ্চিত করা যায়, কিভাবে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সফল হওয়া যায়, কিভাবে করোনা কালীন সময়ে দূর্নীতি রোধ করা যায় এবং কিভাবে অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা যায় এসকল বিষয়ে মতামত জানতে চান।
আলোচনায় সাংবাদিকবৃন্দের পক্ষ হতে বলা হয়, তালা উপজেলার সকল সাংবাদিকবৃন্দ সর্বদা প্রশাসনের পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। এছাড়া বলা হয়, গরুর হাটের জন্য বড় একটা নির্দিষ্ট স্থান নির্ধারণ করে গরু হাট পরিচালনা করা, লকডাউন বাস্তবায়ন করার জন্য পুলিশের টহল বাড়ানো ও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান। তাছাড়া, মাস্ক বিতরণ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সমাজের শিক্ষক, স্কাউট ও রোভারদের এবং ছোট ছোট দল গঠন করে কাজ করার লক্ষ্যে মতামত প্রদান করা হয়। এছাড়া, ত্রাণ কার্যক্রম সুষ্ঠু বিতরণ ও প্রকৃত অসহায় পরিবারের মাঝে বিতরণ করতে সরাসরি প্রশাসনের হস্তক্ষেপ ও সুষ্ঠু তালিকা প্রকাশের মতামত পোষণ করেন। কেননা, সাংবাদিক দের একাধিক তথ্য ও পর্যবেক্ষনে মতে, বর্তমানে স্থানীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে ত্রাণ লুটপাট ও স্বজন প্রীতির একাধিক রিপোর্ট পাওয়া গিয়েছে।
মতামত প্রদান শেষে, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব তারিফ উল হাসান, সাংবাদিক মহলের উপস্থিতি ও মতামত গুরুত্ব প্রদান করে বলেন সকল বিষয়ের প্রতি তিনি নিজে তদারকি পূর্বক ত্রাণ কার্যক্রম ও লকডাউন বাস্তবায়ন করতে সর্বদা চেষ্টা করবেন এবং সাংবাদিক দের সকল দাবী ও মতামত আমলে নিয়ে কাজ করবেন বলে আশ্বাস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *