ড. আনোয়ারই শেষ পর্যন্ত যবিপ্রবির উপাচার্য

গ্রামের সংবাদ ডেস্ক : প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) দ্বিতীয় মেয়াদে উপাচার্য (ভাইস চ্যান্সেলর) নিযুক্ত হয়েছেন।
রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের (চ্যান্সেলর) আদেশক্রমে আজ এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হয়েছে। এতে স্বাক্ষর করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মো. নূর-ই-আলম।
প্রজ্ঞাপনে বলা হয়েছে ভাইস চ্যান্সেলর হিসেবে আগামী চার বছরের জন্য নিযুক্ত হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। রাষ্ট্রপতি তথা চ্যান্সেলর মনে করলে যেকোনো সময় এই নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন।
প্রফেসর ড. আনোয়ার হোসেন যবিপ্রবির সবশেষ উপাচার্য। গেল মাসে মেয়াদ শেষ হলে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বদলি করা হয়। কিন্তু তখন থেকেই শোনা যাচ্ছিল দ্বিতীয় মেয়াদেও তিনি যবিপ্রবির দায়িত্ব পেতে পারেন। অন্তর্বর্তীকালীন সময়ে যবিপ্রবি উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করছেন প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস।
এরই মধ্যে অবশ্য তার বিরুদ্ধে একগাদা অভিযোগ তুলে পথে নামেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের একাংশ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী-শিক্ষার্থীদের বড় একটি অংশ অবশ্য চাইছিলেন ড. আনোয়ারকে ফের এই প্রতিষ্ঠানের দায়িত্ব দেওয়া হোক। এই বিষয়টি নিয়ে শিক্ষক-কর্মচারীদের মধ্যে সুস্পষ্ট বিভাজন সৃষ্টি হয়।
আজ বিকেলে প্রফেসর ড. আনোয়ার হোসেন সুবর্ণভূমিকে জানান, আগামী শুক্রবার তিনি যশোর এসে দায়িত্ব নেবেন বলে আশা করছেন। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালনকালে দেশের শীর্ষস্থানীয় এই অণুজীববিজ্ঞানী আগের মতো যশোরের সুধীমহলের সহযোগিতা কামনা করেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *