ডিএমপি কমিশনারের অবসরের প্রজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামকে অবসরে পাঠিয়েছে সরকার। আজ স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মোহা. শফিকুল ইসলামের (অতিরিক্ত আইজিপি, গেড-১) সরকারি চাকরি অনুয়ায়ী আগামী ২৯ অক্টোবর চাকরি হতে অবসর প্রদান করা হলো। ৫৯ (উনষাট) বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি অনুযায়ী তিনি এই অবসরে যাবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তার (শফিকুল ইসলাম) অনুকূলে ১৮ (আঠারো) মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ একবছরের অবসর ও অবসরোত্তর ছুটি মঞ্জুর করা হলো। তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন।

ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নিয়ে জনমুখী পুলিশি সেবার অনন্য উদ্যোগের মধ্য দিয়ে দু’বছর পূর্ণ করেছেন মোহা. শফিকুল ইসলাম। ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ডিএমপির ৩৪তম কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়া শফিকুল ইসলাম। বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৮৯ সালের ২০ জানুয়ারি তিনি পুলিশে যোগ দেন। চাকরি জীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন শফিকুল ইসলাম। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির প্রধান ছিলেন।

এছাড়া পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (এইচআরএম), অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) প্রধান, ঢাকা ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, চট্টগ্রামের পুলিশ কমিশনার, চট্টগ্রামের অতিরিক্ত কমিশনার; কুমিল্লা, পটুয়াখালী, নারায়ণগঞ্জ ও সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার, চট্টগ্রাম ২ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক, পুলিশ স্টাফ কলেজের পরিচালক (প্রশাসন), সিলেট দশম এপিবিএনের অধিনায়ক, সৈয়দপুরে রেলওয়ে পুলিশের পুলিশ সুপার, ডিএমপির এডিসি, কুমিল্লা ও খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার, সিএমপি, মৌলভীবাজার জেলা ও খাগড়াছড়ির এএসপি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

One thought on “ডিএমপি কমিশনারের অবসরের প্রজ্ঞাপন

  • শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৮:৪১ at ৮:৪১ পূর্বাহ্ণ
    Permalink

    Thanks for the good article, I hope you continue to work as well.

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *