ঠাকুরগাঁওয়ের চারদিকেই জমজমাট আমের আড়ত মানছেনা স্বাস্থ্য বিধি লকডাউন

গীতি গমন চন্দ্র রায় গীতি।।স্টাফ রিপোর্টার।।ঠাকুরগাঁওয়ের পাঁচ উপজেলায় জমে উঠেছে উন্মুক্ত আমের আড়ত আম ব্যবসায়ীরা মানছে না স্বাস্থ্য বিধি।এসব আড়তে দিন রাত চলছে গণ জমায়েত নেই কারো সচেতনতা স্বাস্থ্য বিধি।ওপেন গন জমায়েতর মধ্যে কাজ করে যাচ্ছে আড়তদার ও শ্রমিকেরা।ব্যাবহার করছেনা মাস্ক,নেই কোন কোভড-১৯ করোনা ভাইরাসের ভয়।তবে আড়তে নিয়োজিত মজুদকারী সহ কাজের লোক জন লক ডাউন স্বাস্থ্য বিধি না মেনেই চলছে ওপেন মাস্ক ছাড়া বিষয়টি যেন দেখার কেউ নেই।

সরেজমিনে দেখা যায়,আম ব্যাবসায়ীরা স্বাস্থ্য বিধি ও মানছেনা।আম ব্যবসায়ীর আড়ত ঘুরে দেখা যায়,মাস্ক বিহীন গন জমায়েত করে কাজ করে চলছে।

সদর,বালিয়াডাঙ্গী,রানীশংকৈল,হরিপুর সহ পীরগঞ্জ উপজেলার বিভিন্ন আড়তে এবং পীরগঞ্জের গুয়াগাও নাকাটি মোড়ে আশার আলো ফল ভান্ডারে দেখা যায় মাস্ক না পড়িয়ে গন জমায়েত করে চালিয়ে যাচ্ছেন আমের আড়ত।এছাড়া ও ভেলাতৈড় আদর্শ উচ্চ বিদ্যালয় ও ভেলাতৈড় আদর্শ কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণীকক্ষে আম ব্যাবসায়ীরা গড়ে তোলেছেন আমের আড়তের আস্তানা।

দেশে বর্তমান চলমান কোভিড-১৯ এর প্রকোপ বৃদ্ধি হয়েছে।সকল আমের আড়তে জন সমাগম লোকজনে মুখে মাস্ক দিয়ে স্বাস্থ্য বিধি মেনে কাজ করা প্রয়োজন।তবে সরকারি নির্দেশনা থাকলেও মেনে চলছে না আড়তেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *