টিকার দাবিতে সোহরাওয়ার্দীতে প্রবাসীদের বিক্ষোভ

গ্রামের সংবাদ ডেস্ক : করোনাভাইরাস প্রতিরোধী টিকার দাবিতে সরকারি ছুটি ঈদে মিলাদুন্নবীর দিনও রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে বিক্ষোভ করেছেন প্রবাসীরা। তাদের দাবি, বুধবার যে টিকা দেয়া হবে না তা হাসপাতাল কর্তৃপক্ষ থেকে জানানো হয়নি। সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমান জানান, ঈদে মিলাদুন্নবীর ছুটি ছিল মূলত মঙ্গলবার। সেটি পরিবর্তন হওয়ায় এসএমএস জটিলতা তৈরি হয়েছে। এখন তো আসলে টিকা দেয়া সম্ভব নয়।

তিনি বলেন, ‘টিকাপ্রত্যাশীদের আমরা আগেই এসএমএস দিয়েছি। যে কারণেই আসলে ঝামেলাটা তৈরি হয়েছে। আমরা টিকাপ্রত্যাশীদের বুঝিয়েছি, আজ টিকা দেয়া সম্ভব না আগামীকাল অবশ্যই আপনারা পাবেন।’ প্রবাসীরা জানান, তাদেরকে পাঠানো এসএমএসে দেয়া তথ্যানুযায়ী বুধবার সকাল ১০টায় টিকা নিতে হাসপাতালে জড়ো হন তারা। এসে দেখেন ঈদে মিলাদুন্নবীর ছুটির কারণে টিকা দেয়া হচ্ছে না। দূরদূরান্ত থেকে আসা এসব প্রবাসী বলছেন, টিকা না নিয়ে তারা যাবেন না।

তবে টিকাপ্রত্যাশীরা বলছেন, মেসেজ পাওয়ার পর তারা টিকা নিতে এসেছেন, কিন্তু হাসপাতালের কর্তৃপক্ষ টিকা দিচ্ছে না। বুধবার ছুটি সেটাও হাসপাতাল থেকে জানানো হয়নি।

তাদের দাবি, অনেক টাকা খরচ করে টিকার জন্য তারা গ্রাম থেকে এসেছেন। এখন টিকা না নিয়ে ফিরে গেলে আবার বাড়তি খরচ করে টিকা নিতে আসতে হবে। সরকার এ বিষয়ে আগে থেকে ঘোষণা দিলে এই ভোগান্তি হতো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *