জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে ইমামদের এগিয়ে আসতে হবে: ওসি মনিরুজ্জামান

মুহাঃ আসাদুজ্জামান ফারুকী,কলারোয়া : কলারোয়া থানা আয়োজনে ইমামদের নিয়ে মাহে রমজানকে সামনে রেখে মতবিনিময় সভায় ওসি মনিরুজ্জামান বলেছেন সন্ত্রাস, জঙ্গীবাদ নিরসনের জন্য আলেম, ওলামা এবং ইমামগণের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কার্যকর ভূমিকা রাখার সুযোগ রয়েছে। অপরাধ নিয়ন্ত্রণে ইমামদের জোরালো ভূমিকা রাখতে হবে।
সোমবার বিকাল (৬ মে) ৫টায় কলারোয়া থানার উদ্যোগে ইমামদের সাথে এক মতবিনিময় সভা প্রধান অতিথির বাক্তব্য তিনি এ কথা বলেন।
কলারোয়া ইমাম সমিতির সাধারণ সম্পাদক ও থানা জামে মসজিদের খতিব,সাংবাদিক মুহাঃ আসাদুজ্জামান ফারুকীর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন-কলারোয়া ইমাম সমিতির সভাপতি আবু জাফর মোঃ হুসাইন,সহ-সভাপতি অধ্যাপক ইন্তাজ আলী,কোষাধ্যক্ষ মাওঃ কামরুল ইসলাম,কেন্দ্রীয় জামে মসজিদের ভারপ্রাপ্ত খতিব মাওঃ ইমাম হাসান নাসেরী প্রমুখ।
কলারোয়া থানার বিভিন্ন সামাজিক সমস্যা নিরসনকল্পে এবং কমিনিউটি পুলিশিং কার্যক্রমে ইমামদেরকে ইতিবাচক এবং কার্যকরী ভূমিকা রাখার উদাত্ত অহবান জানিয়ে ওসি মনিরুজ্জামান বলেন, জঙ্গীবাদ, সন্ত্রাস নিয়ন্ত্রণসহ আইনশৃঙ্খলার নানা বিষয়ে সচেতনতা এবং সহযোগিতায় সেতুবন্ধন তৈরী করতে হবে।
তিনি আরও বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পষ্ট বক্তব্য হচ্ছে, জঙ্গি দমনে যতটা প্রয়োজন সরকার ততটাই কঠোর হবে। শান্তি ও সহিষ্ণুতার ধর্ম ইসলামের নামে মাহে রমজানে জঙ্গি নামের নরপিশাচরা গুলশানে যে পৈশাচিক হত্যাকান্ড চালিয়েছে, তা কলঙ্কজনক ঘটনা।
ইসলাম সম্পর্কে অজ্ঞ অংশকেই জঙ্গিরা তাদের অশুভ উদ্দেশ্য পূরণের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। এ রমজানে জঙ্গিরা যেনো সুসংগঠিত হতে না পারে সেদিকে দেশের আলেম সমাজ, বিশেষ করে আপনারা যারা মসজিদের ইমাম,খতিব আপনাদের এগিয়ে আসতে হবে। বিপথগামীদের সঠিক পথে আনতে সেটিই হতে পারে যথার্থ পথ।
অনুষ্ঠানে কলারোয়া থানা এলাকাধীন বিভিন্ন মসজিদের প্রায় তিন শতাধিক ইমাম সাহেবরা উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *