চৌগাছায় মাসুদ চৌধুরীর সাহায্য থেকে বাদ পড়েনি প্রতিবন্ধীরা

আব্দুল আলীম, চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছায় ২০০ প্রতিবন্ধী পরিবারসহ ৩৭৫ পরিবারে খাদ্য সহায়তা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদি মাসুদ চৌধুরী। এনিয়ে গত ২৮ দিনে প্রায় ১৫ হাজার পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছেছেন তিনি।

মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায় উপজেলা শহরের সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব নিশ্চিত করে ২০০ প্রতিবন্ধী পরিবারের হাতে এই খাদ্য সহায়তা তুলে দেন ‘ফুড ফর লাইফ’ নামে সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। এসময় খাদ্যসহায়তা প্রাপ্ত পরিবারগুলোকে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা বক্তৃতা করেন মেহেদি মাসুদ চৌধুরী। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, গোলআলু, সাবান, হ্যান্ড স্যানিটাইজার ছাড়াও বেগুন মিষ্টি কুমড়া, লাউসহ নাানা প্রকার সবজি।

খাদ্য সহায়তা প্রাপ্ত শারিরিক ও বাকপ্রতিবন্ধী উপজেলার মাশিলা গ্রামের রাসেল এবং তার মা রুমি ২টি প্যাকেটে এই সহায়তা নিয়ে যাওয়ার পথে চৌগাছা শহরে কথা হয় এ প্রতিবেদকের সাথে। খাদ্যসহায়তা পেয়ে রাসেল যারপর নাই খুশি। হেসে কুটিকুটি সে। রাসেলের মা জানান তার ছেলের বয়স ১৭ বছর জন্ম থেকেই সে শারীরিক ও বাক প্রতিবন্ধী। কোনভাবে হাত ও দুপায়ের হাটুর উপর ভর করে চলাফেরা করে রাসেল। রুমির কোলে আরো একটা ছোট্ট বাচ্চা আছে।

রুমি বেগম বলেন কোনভাবে সংসার চলে তাদের। এই সহায়তা পেয়ে তার খুবই উপকার হলো। এতে কয়েকদিন চলে যাবে তাদের। ২৫ মার্চ সাধারণ ছুটি শুরু হওয়ার দিন থেকেই মাসুদ চৌধুরী ‘ফুড ফর লাইফ’ নামের এই স্বেচ্ছাসেবীদের নিয়ে মাঠে নামেন। প্রতিদিনই একটি ট্রাকে করে খাদ্যসহায়তার প্যাকেট নিয়ে উপজেলার বিভিন্ন গ্রামে গিয়ে স্কুল বা খেলার মাঠে সামাজিক দূরত্ব নিশ্চিত করে তিনি ৪/৫ শ পরিবারে খাদ্য সহায়তা দিচ্ছেন। তার ধারাবাহিকতায় মঙ্গলবার উপজেলার ২শ প্রতিবন্ধী পরিবারে এই খাদ্য সহায়তা দিলেন তিনি।

এরআগে মঙ্গলবার সকালে ফুলসারা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আরো ১৭৫ কর্মহীন পরিবারে খাদ্যসহায়তা প্রদান করেন তিনি। খাদ্য সামগ্রী প্রদান অনুষ্ঠানে তার সাথে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পাতিবিলা ইউপির সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলাম মিয়া, মহিলা বিষয়ক সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকু, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, গ্রামীণ উন্নয়ন সংস্থার পরিচালক এম রাসেল আশরাফ, আওয়ামী লীগ নেতা উজ্জল হোসেন, ছাত্রলীগ নেতা এইচ এম ফিরোজ, রুবেল হোসেনসহ ফুড ফর লাইফের স্বেচ্ছাসেবী সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *