চৌগাছায় ডেঙ্গু আক্রান্তে একজনের মৃত্যু

চৌগাছা প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে এক রোগীর মৃত্যুর খবর পাওয়া গেছে। উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের বাগারদাড়ি গ্রামের মৃত সদর আলীর ছেলে আব্দুল ওয়াদুদ (৪৫) ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আজ শনিবার সকালে মারা যান। চৌগাছা হাসপাতাল সূত্রে জানা যায়, ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে তিনি ২৪ আগস্ট  চৌগাছা সরকারি  হাসপাতালে ভর্তি হন। সেখান থেকে অবস্থার খারাপ হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ২৬ আগস্ট  যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।
ওয়াদুদের ছোটভাই ইমদাদুল হক সাংবাদিকদের  জানান, যশোর মেডিকেল থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। এরপর তারা ওয়াদুদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করেন। ৩/৪ দিন পর হাসপাতাল থেকে রিলিজ দিলে তাকে বাড়িতে আনা হয়। বাড়িতে আসার পর তিনি আবারো প্রচন্ড জ্বরে অসুস্থ হয়ে পড়েন। শ্বাসকষ্টের  সাথে তার কথাও প্রায় বন্ধ হয়ে যায়। তখন তাকে যশোর কুইন্স হাসপাতালে নেয়া হয়। সেখান পরীক্ষা নিরীক্ষার পর ঢাকায় নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা।
স্বজনরা ২ সেপ্টেম্বর তাকে ঢাকা সেন্ট্রাল হাসপাতালে ভর্তির চেষ্টা করেন। সেখান থেকে বলা হয় আমাদের আইসিইউতে সিট খালি নেই। আপনারা তাকে অন্য কোথাও নেন। তখন স্বজনরা তাকে রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করেন। সেখানে ভর্তি থাকা অবস্থায় শুক্রবার সন্ধ্যার পর তাকে এ্যাম্বুলেন্সে করে বাড়ি ফিরিয়ে আনলে আজ শনিবার সকাল ছয়টার দিকে তার মৃত্যু হয় ।
স্বরূপদাহ ইউনিয়ন পরিষদের সদস্য জাকির হোসেন খান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, বেলা ১১ টায় পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *