চৌগাছায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আব্দুল আলীম, চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় গভীর শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে মধ্যরাতে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করার পাশাপাশি বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
রাত ১২ টা ১ মিনিটে সরকরী শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষে পুস্পমাল্য অর্পণ করা হয়। এ সময় উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড. এম মোস্তানিছুর রহমান, নির্বাহী কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস. এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদি মাসুদ চৌধুরী, জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজিবসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পর্যায়ক্রমে থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠন, উপজেলা ও পৌর বিএনপি ও সহযোগী সংগঠন, সমাজতান্ত্রিক দল বাসদ, চৌগাছা পৌরসভা, চৌগাছা প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, পাবলিক লাইব্রেরী, বাজার ব্যবসায়ী সমিতি, চৌগাছা সরকারী কলেজ, মৃধাপাড়া মহিলা কলেজ, এসএম হাবিব পৌর কলেজ, তরিকুল ইসলাম পৌর কলেজ, সরকারী পাইলট মাধ্যমিক বিদ্যালয়, হাজী মর্ত্তুজ মাধ্যমিক বিদ্যালয়, চৌগাছা মডেল হাইস্কুল, ছারা বালিকা বিদ্যালয়, বাস মালিক সমিতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করেন।
পুস্পমাল্য অর্পন শেষে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সকালে প্রভাতফেরী অনুষ্ঠিত হয়। প্রভাতফেরিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, সাংবাদিক, সরকারি কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন। প্রভাতফেরি শেষে শহীদ মিনারের পাদদেশে ভাষা দিবসের গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমানসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *