চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের সম্মেলনে চেয়ার ছোড়াছুড়ি

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনে দুই নেতার অনুসারীদের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। শনিবার সকালে নগরীর লালদিঘী মাঠে এ ঘটনা ঘটে।

সম্মেলন উপলক্ষে সকাল থেকেই চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে মিছিল নিয়ে দলে দলে লালদিঘী মাঠে আসতে থাকে আওয়ামী লীগের নেতা, কর্মী ও সমর্থকরা। এ সময় সামনের সারিতে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা তৈরি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে মাঠে অবস্থান নিয়েছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য ও মিরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিনের অনুসারীরা। ১০টার কিছু সময় আগে মাঠে আসেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আতাউর রহমানের অনুসারীরা। এ সময় সামনের সারিতে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়। পরে শুরু হয় চেয়ার ছোড়াছুড়ি, যা প্রায় ১০ মিনিট ধরে চলে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন বলেন, ‌‘দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এতে বড় ধরনের কিছু হয়নি।’

এদিকে, সংঘর্ষের পর একে একে কেন্দ্রীয় নেতারা লালদিঘী মাঠে সম্মেলনস্থলে আসেন। পরে বেলা সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন সম্মেলন উদ্বোধন করেন।

উদ্বোধন অধিবেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরের প্রধান অতিথি। দুপুর ১টার দিকে তিনি অনুষ্ঠানে যোগ দেন। লালদিঘী মাঠে সম্মেলনের প্রথম অধিবেশনের পর বিকেলে আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে কাউন্সিল অনুষ্ঠিত হবে।

কেন্দ্রীয় সম্মেলনের আগে দেশজুড়ে জেলা-উপজেলায় এখন ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলন চলছে। এর ধারাবাহিকতায় চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *