গোপালগঞ্জে চাকরি প্রত্যাশীদের জন্য সিভি বক্স

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ : গোপালগঞ্জে চাকরি প্রত্যাশীদের কর্মসংস্থান সৃষ্টি করতে জেলা প্রশাসন এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। জেলা প্রশাসকের কার্যালয়ের দ্বিতীয় তলায় এ উপলক্ষে একটি ‘সিভি বক্স’ স্থাপন করা হয়েছে।

টেকসই উন্নয়ন বাস্তবায়নের লক্ষ্যে দক্ষ মানবসম্পদ তৈরি ও কর্মসংস্থান সৃষ্টিতে জেলা প্রশাসন এই ‘সিভি বক্স’ প্রতিষ্ঠা করে। জেলা প্রশাসন দক্ষতা অনুযায়ী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে সর্বাত্মক সহযোগিতা করবে। বিষয়টি জেলা প্রশাসন শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম জানান, গোপালগঞ্জ জেলায় যারা শিক্ষিত বেকার এবং কর্মক্ষম বেকার রয়েছে তাদের কাছ থেকে সিভি গ্রহণ করে একটি সিভি বক্স আমরা স্থাপন করেছি। যেসব চাকরিদাতা প্রতিষ্ঠান রয়েছে তাদের সাথে আমরা সমন্বয় করে একটা জব মেলার আয়োজন করব।

তিনি আরো বলেন, আমরা বিভিন্ন প্রশিক্ষণেরও উদ্যোগ নিয়েছি। জেলার বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা সৃষ্টি করব। আগামী তিন বছরের মধ্যে জেলার অধিকাংশ বেকারের যাতে কর্মসংস্থান হয়, সে লক্ষ্যে আমরা কাজ করছি।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, জেলার বেকার যুবক-যুবতীদের কথা মাথায় নিয়ে এবং তাদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমার চেষ্টা এদের কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তোলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *