গত ২৪ ঘন্টায় যশোরে করোনায় শনেক্ত মৃত্যুতে রেকর্ড

সানজিদা আক্তার সান্তনা, যশোর শহর প্রতিনিধি : গত ২৪ ঘন্টায় যশোরে করোনায় শনেক্ত মৃত্যুতে রেকর্ড। মৃত্যু ৩ ও আক্রান্ত ২৪৯ জন। আক্রান্তের মধ্যে ১৫ জনই ভারত ফেরত। এছাড়া একই সময়ে মারা গেছেন ৩ জন। আক্রান্ত হয়েছে ২৪৯ জন। উচ্চ ঝুঁকির কারণে যশোরের দুটি পৌরসভায় লকডাউন চললেও তা মানছে না সাধারণ মানুষ। তবে প্রশাসন বলছে লকডাউন কার্যকর করতে আরো কঠোরতা আরোপ করা হবে। সেই সাথে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ তাদের।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান আমাদের প্রতিনিধিকে বলেন, গত ২৪ ঘন্টায় ৫২৮জনের নমুনা পরীক্ষা করে তাদের মধ্যে ২৪৯ জনকে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকারা ৪৭ শতাংশ। আজ মারা গেছেন তিনজন। এদের মধ্যে একজন করোনা রোগী এবং অপর দুইজন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। আজকের তিনজনসহ গত এক সপ্তাহে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৫জন।

এদিকে করোনার উর্ধ্বগতির কারণে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় লকডাউন চললেও তা মানছে না সাধারণ মানুষ। স্বাভাবিক দিনের মতই শহরের রয়েছে মানুষের চলাচল।

তিনি আরো বলেন, লকডাউন কার্যকরে সব উদ্যোগ নেয়া হয়েছে। সংক্রমন ঠেকাতে আরো কঠোরতা আরোপ করা হবে বলে জানান তিনি। আজ জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা রয়েছে। সভায় লকডাউন আরো বৃদ্ধি করা হতে পারে।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *