খোকার মরদেহ দেশে ফিরবে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক : বীর মুক্তিযোদ্ধা ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র, বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আনা হবে বৃহস্পতিবার। দেশে নেয়ার সব রকম প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। নিউ ইয়র্ক সময় মঙ্গলবার (৫ নভেম্বর) রাত ১১টায় জেএফকে বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে খোকার মরদেহ ঢাকার উদ্দেশে রওয়ানা হবে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ৮টা ১০ মিনিটে তার মরদেহ দেশে পৌঁছার কথা রয়েছে।

নিউ ইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৪ নভেম্বর) রাত ২টা ৫০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিএনপি নেতা সাদেক হোসেন খোকা। এদিনই বাদ এশা (সন্ধ্যা সাড়ে ৭টায়) জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি)-তে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। জানাজায় বিএনপি-আওয়ামী লীগের নেতৃত্বন্দসহ বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।

এদিকে খোকার ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম কিরণ বলেছেন, শেষ ইচ্ছা অনুযায়ী জুরাইন কবরস্থানে বাবার কবরেই দাফন করা হবে সাদেক হোসেন খোকাকে। সেখানে তার বাবা-মায়ের দুটি কবরই কেনা। মো. হানিফ ঢাকার মেয়র থাকাকালেই সাদেক হোসেন খোকা এটা ঠিক করে রেখেছিলেন, তার বাবার কবরেই যেন তাকে দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *