স্বাধীনতা দিবস পালনে বিএনপির ৭ দিনের কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপির পক্ষ থেকে সাত দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার দুপুরে নয়াপ্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ যৌথ সভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, ২৬ মার্চ সারা দেশের সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে, ওইদিন বিএনপির জাতীয় নেতৃবৃন্দ সাভার স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা জানাবেন।

এছাড়া ওইদিন রাজধানীর শেরেবাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। একই সঙ্গে ওলামা দল জিয়াউর রহমানের সমাধিতে কোরআন খতম ও দোয়া মাহফিল কর্মসূচি পালন করবে।

ফখরুল আরও জানান, ২৭ মার্চ ঢাকা বিএনপির পক্ষ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করবে। ২৫ মার্চ দলের পক্ষ থেকে স্বাধীনতা দিবসের আলোচনা করা হবে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুমতি চাওয়া হবে। ওখানে না পেলে মহানগর নাট্যমঞ্চে অনুমতি চাওয়া হবে। বিএনপির মহাসচিব জানান, বাকি চার দিন বিএনপির অঙ্গদলগুলো তাদের সুবিধা মতো কর্মসূচি পালন করবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা শামসুজ্জামান দুদু, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আব্দুস সালাম আজাদ, অভিনেতা হেলাল খান, মোরতাজুল করিম বাদরু, সাইফুল ইসলাম ফিরোজ, মুনীর হোসেন, রোকেয়া চৌধুরী বেবী, আকরামুল হাসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *