কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা

মুহাঃ আসাদুজ্জামান ফারুকী কলারোয়া,সাতক্ষীরা : কলারোয়ায় সীমান্ত পিলার ও সোনাই নদী এলাকায় বাংলাদশে ও ভারতের ভূমি রেকর্ড জরিপ অধিদপ্তরের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা যৌথ পরিদর্শন করেছেন।
রবিবার সকালে বাংলাদেশের ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক তসলিমুল ইসলামের নেতৃত্বে বাংলাদেশ ও ভারত সীমান্তবর্তী পশ্চিমবঙ্গের উত্তর ২৪পরগণা জেলার ১নং মেইন পিলার পরিদর্শন করেন।
সেসময় ভারতের সংশ্লিষ্ট দপ্তরের শীর্ষ আধিকারিকগণ উপস্থিত ছিলেন।
কলারোয়ার সীমান্তবর্তী কেঁড়াগাছি ইউনিয়নের ১নং মেইন পিলার ও নিকটবর্তী পিলার সমূহ ও সোনাই নদী এলাকায় পরিদর্শন করেন তারা।
জানা গেছে- উভয় দেশের প্রতিনিধি দল প্রথমে তলুইগাছা বিজিবিথর বিওপি ক্যাম্প সংলগ্ন সীমান্ত এলাকা ও পরবর্তীতে সীমান্তবর্তী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম আন্তর্জাতিক তীর্থস্থান শ্রীশ্রী ব্রক্ষ্ম হরিদাস ঠাকুরের জন্মভিটা আশ্রম সংলগ্ন ১নং সীমানা পিলার পরিদর্শন করেন।
সেসময় তারা আশ্রমের সভাপতি অধ্যাপক কার্ত্তিক চন্দ্র মিত্র সহ অন্যান্যদের সাথে শুভেচ্ছা বিনিময়ে অংশ নেন।
এসময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. তসলিমুল ইসলাম, পরিচালক মো. শাহজাহান আলী, ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আব্দুর রহমান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সহকারী পরিচালক ফেরদৌস হাসান, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ, ৫নং কেঁড়াগাছি ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল, ইউনিয়ন আ.লীগের সভাপতি ভূট্টোলাল গাইন, সাংগঠনিক সম্পাদক মাস্টার শাহিনুর রহমান, অহিদুজ্জামান খোকা, শফিকুর রহমান, হোসেন আলী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সিদ্ধেশ্বর চক্রবর্তী, হরিদাস ঠাকুরের জন্মভিটা আশ্রম কমিটির সাধারণ সম্পাদক সন্দীপ রায়, বিজিবিথর কাকডাঙ্গা বিওপি‘র কোম্পানি কমান্ডার ছিদ্দিকুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *