করোনায় জাকের পার্টির খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করছে জাকের পার্টি। একই সঙ্গে বিভিন্নস্থানে জীবাণুনাশক স্প্রে ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে প্রচারণামূলক কার্যক্রম পরিচালনা করছে দলটি।

সোমবার জাকের পার্টি থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিরাজমান করোনা সংকটে কার্যত লকডাউনে অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করছে জাকের পার্টি ও এর সহযোগী সংগঠনগুলো রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা, উপজেলা, ইউনিয়নে জাকের পার্টি ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে। গত ২৪ মার্চ থেকে অসহায় মানুষের মধ্যে চাল, ডাল, আলু, তেল, পিয়াজ, সাবান, চিড়া ও মুড়ি বিতরণ শুরু করে জাকের পার্টি ও সহযোগী সংগঠনের নেতারা। পাশাপাশি পরিবেশ সুরক্ষায় দেশের বিভিন্নস্থানে করোনা সংক্রমণ রোধে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করা হয়। যা এখনও অব্যাহত রয়েছে।

এছাড়া দলের তরুণ সদস্যরা দলবদ্ধ হয়ে নিরাপদ শারীরিক দূরত্ব মেনে সাধারণ মানুষের মধ্যে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক প্রচারণা ও গণসংযোগ করেন। রমজানকে কেন্দ্র করে খাদ্য সহায়তা বিতরণে ইফতার খাদ্যসামগ্রীও অন্তর্ভুক্ত করা হচ্ছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে করোনা সংকটের কারণে গত ২২ মার্চ পবিত্র শবে মেরাজ থেকে শুরু করে ধর্মীয় অনুষ্ঠানগুলো দেশব্যাপী ঘরেই উদযাপন করছে জাকের পার্টি। এ লক্ষ্যে জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল করোনা সংক্রমণ প্রতিরোধে নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *