আলমডাঙ্গা মাজু গ্রামের মাজু পুরাতন জামে মসজিদের মালিকানা দাবি করে মুসুল্লিদের হয়রানিমুলক মামলার বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন

আলমডাঙ্গা অফিসঃ আলমডাঙ্গা মাজু গ্রামের মাজু পুরাতন জামে মসজিদের মালিকানা দাবি করে মুসুল্লিদের হয়রানিমুলক মামলা ও সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টির প্রিবাদে  সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মসজিদ কমিটির সভাপতি ডাঃ ইসাহাক আলী সহ শতাধিক ব্যাক্তি। গতকাল বেলা ১১ টার দিকে মাজু পুরাতন জামে মসজিদ কমিটির সকল সদস্য সহ মাজু গ্রামের শতাধিক মুসুল্লি আলমডাঙ্গা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করে।তারা লিখিত বক্তব্যে জানান,আমাদের মাজু গ্রামে প্রায় ২ শত বছর পুর্বে মসজিদ নির্মান করা হয়। ১৯৬৩ সালে মসজিদের নামে জায়গা মৃত খন্দকার আবুল হাসান সোনা মিয়ার কাছ থেকে খোস কবলায় মসজিদের নামে রেজিষ্ট্রি করা হয়।(৭৬নং মাজু মৌজায় দাগ নং ২৪৭।খতিয়ান নং৪১৭।বর্তমান দাগ নং ২০৪। খতিয়ান নং ৯২।) উক্ত মসজিদের জায়গা মাজু গ্রামের মৃত আব্দুল ওয়াদুদের ছেলে আবুল কাশেম, আবু বক্কর, আবুল হাসেম ও মিঠু এই ব্যাক্তিবর্গ অবৈধভাবে মসজিদ নির্মান কাজে বাধা প্রদান করে মসজিদের জায়গা তাদের নিজেদের বলে দাবি করছে, শুধু তাই নয়, তারা সংগবদ্ধ হয়ে মিসুল্লিদের মসজিদে নামাজ আদায় করতে বাধা প্রদান করছে। উল্লেখিত ৪ জন ব্যাক্তি মসজিদ কমিটির সভাপতি ও সম্পাদকের নিকট ১লক্ষ ৫০ হাজার টাকা চাঁদা দাবি করছে। টাকা না দিলে মসজিদে তালা লাগায়ে দেবের হুমকি দিচ্ছে। তাদের ভাই আবু বক্কর একজন মাদক ব্যাবসায়ি,ও মাদক সেবি। তারা এক সময়ের সন্ত্রাসী সিরাজ বাহিনির সক্রিয় সদস্য হওয়ায় এলাকার লোকজন তাদের ভয়ে ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে। তারা প্রতি নিয়ত মুসুল্লিদের হুমকি দিচ্ছে।
  এমতবস্তায় মসজিদ কমিটির সকল সদস্য সহ মুসুল্লিগন সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রশাসনের নিকট মসজিদ রক্ষা ও সন্ত্রাসী বাহীনির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্হা গ্রহনের জোর দাবি জানাচ্ছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সভাপতি ডাঃইছাহাক আলী, সাধারন সম্পাদক নওসাদুজ্জামানসহ শতাধিক মুসুল্লি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *