আলমডাঙ্গা কৃষি অফিসের উদ্যোগে রবী মৌশুমে ভুট্রা, সরিষা, শীতকালিন মুগ বিতরনের শুভ উদ্বোধন করেন এমপি ছেলুন

আলমডাঙ্গা অফিসঃ আলমডাঙ্গা কৃষি অফিসের উদ্যোগে রবী মৌশুমে ভুট্রা, সরিষা, শীতকালিন মুগ ও গ্রীস্মকালিন মুগ, সার, বিজ, বিতরনের শুভ উদ্বোধন করেন এমপি ছেলুন জোয়ার্দার।
আজ সকাল ১০টার দিকে আলমডাঙ্গা কৃষি অফিস চত্তরে ভুট্রা, সরিষা, মুগ, সার ও বিজ বিতরন অনুষ্টানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-১আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার ছেলুন। তিনি বলেন বর্তমান সরকার কৃষি খাতে ব্যাপক ভুর্তুকি দিচ্ছে। দেশ এখন খাদ্যে শয়ংসম্পুর্ন। চাল যে পরিমান উৎপাদন হয়, তাতে নিজারা খেয়ে রপ্তানি করা যায়। বিএনপি, জামাত জোট দেশে পিয়াজ নিয়ে স্বড়যন্ত্র শুরু করেছে, তারা মনে করছে, কৃত্তিম সংকট সৃষ্টি করে পেয়াজের মুল্য ২শ থেকে ২শত ৫০ টাকা কেজিতে নিয়ে গেছে, আমার অনুরোধ ঐ সব বিরোধিদের মুখে ঝামা ঘসে দিতে আপনারা অন্তত ১ মাস পিয়াজ খাওয় বন্ধ করুন। আজ আমরা আপনাদের প্রান্তিক কৃষক ভাইদের মাঝে বিনা মুল্যে সার, ভুট্রা, মুগ, সরিষার বাজ বিতরন করলাম। এগুলো সঠিক ভাবে আবাদ করে আপনারা লাভবান হন, বাজারে চাহিদা মেটান।
উপজেলা সহকারি কৃষিঅফিসার খাদেমুল বাসারের উপস্থাপনায় স্বাগত ব্ক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আলী জিন্নাহ। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলী, পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হাসান কাদীর গনু,  ভাইস চেয়ারম্যান এ্যাডঃসালমুন আহম্মেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রুন্নু, আবু তাহের আবু, পৌর কাউন্সিলর যুবলীগ নেতা মতিয়ার রহমান ফারুক, সাইফুর রহমান পিন্টু,  সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল হক, আব্দুর রজ্জাক, হাফিজুর রহমান বাবলু। এ ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কৃষি কর্মকর্তা শহিদুল আলম, আব্দুর রফিক, খালেদ সাইফুল্লাহ, আব্দুল আলমতি, রফিকুল ইসলাম, নাজমুল হক, শামিম ইকবাল, রুপা আক্তার ও রাহি খাতুন প্রমুখ। সভায় মোট ৫ হাজার ১শত ২০ জনকে বিনা মুল্যে সার, বীজ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *