আজ থেকে যশোরে সপ্তাহব্যাপী বই ও এসএমই মেলা

যশোর অফিস ॥ যশোরে আজ এক সাথে শুরু হচ্ছে বই মেলা ও এসএমই পণ্য মেলা। বিকালে শহরের টাউন হল মাঠে সাত দিনব্যাপি এই মেলার উদ্বোধন করবেন এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্র্য্য।
গতকাল বেলা ১১টার দিকে যশোরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মেলার সার্বিক প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন করা হয়। এসময় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবপ্রসাদ পাল। এসময় জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন, সাড়ে তিনটায় প্রথমে বই মেলার উদ্বোধন করা হবে। পরে উদ্বোধন করা হবে এসএমই মেলা। উভয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এর আগে মেলা উপলক্ষে জেলা প্রশাসন চত্বর থেকে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে।
সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, মেলায় ৫০টি প্রতিষ্ঠান নিজেদের তৈরি চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি পণ্য, পোশাক ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ বিভিন্ন পণ্য প্রদর্শন করবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। মেলার কোন প্রবেশ মূল্য নেই। সন্ধ্যার পর মেলা প্রাঙ্গণে প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *