আগুনে ছাই হলো অর্ধ শতাধিক দোকান

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে প্রায় অর্ধ শতাধিক দোকানের মালামল ও নগদ টাকা পুড়ে অন্তত কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে।

রবিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে চৌমুহনী স্টেশন এলাকার পূর্ব পাশের মার্কেটে এ আগুন লাগে। ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে রয়েছে- একুশে ক্রোকারিজ, আঁখি ক্রোকারিজ, মিন্টু পারফিউমসহ অন্তত ৫০টি দোকান।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাগরিবের নামাজের কিছুক্ষণ পর রুভি প্লাজার পাশ্ববর্তী একটি দোকানে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। ব্যবসায়ীরা একত্রিত হয়ে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু মুহূর্তে আগুন দ্রুত চার পাশে ছড়িয়ে পড়লে তা নিয়ন্ত্রণে ব্যর্থ হন তারা। খবর পেয়ে প্রথমে চৌমুহনী ফায়ার সার্ভিস ও পরে মাইজদী, সোনাইমুড়ী ও ফেনী ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই অর্ধ শতাধিক দোকানের মূল্যবান মালামাল ও নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী ও ফেনী ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, গত কয়েক মাস আগে একই স্থানে আরো দুইবার ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *