২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ মৃত্যু, আক্রান্ত ১৮২ : মোট আক্রান্ত ৮০৮ জনে

নিজস্ব প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ১৮২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে দাঁড়ালো ৮০৮ জনে। একই সময়ে আক্রান্তদের মধ্যে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে, তাতে দেশে কোভিড-১৯ এ মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৯ জন।

গত মাসের ৮ তারিখে দেশে প্রথমবারের মত কারও দেহে সংক্রমণ ধরা পড়ার পর এক দিনে আক্রান্তের এটাই সর্বোচ্চ সংখ্যা। এর আগে একদিন সর্বোচ্চ ১১২ জন আক্রান্ত হয়েছিলেন।

সোমবার দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে ‘করোনাভাইরাস সংক্রান্ত ’অনলাইন স্বাস্থ্য বুলেটিনে নিজ বাসা থেকে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

মন্ত্রী জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে পাঁচজনের। দেশে মোট মৃত্যু হয়েছে ৩৯ জনের। এসময়ের মধ্যে শনাক্ত রোগীর সংখ্যা ১৮২। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮০৮।

জাহিদ মালেক আরও জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৭০টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৬২৩টি। আর চিকিৎসা নিয়ে আরও তিন জনসহ মোট ৪২ জন সুস্থ হয়েছেন।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত মাসের ৮ তারিখে। সেদিন তিনজনের শরীরে করোনা সংক্রমণের তথ্য জানিয়েছিলেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট।

১৮ মার্চ আইইডিসিআরের পক্ষ থেকে বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যুর খবর জানানো হয়। এরপর থেকে আস্তে আস্তে বাড়তে থাকে আক্রান্ত ও মারা যাওয়া রোগীর সংখ্যা।

গতকাল পর্যন্ত ৬২১ জনের করোনা শনাক্ত হয়েছিল। আর মৃতের সংখ্যা ছিল ৩৪ জন। গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজন মারা যাওয়ায় করোনায় মোট মৃত্যু দাঁড়ালো ৩৯ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা হলো ৮০৮ জনে।

সোমবারের অনলাইনে হেলথ বুলেটিনে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *