১০০ কোটির ক্লাবে ‘ভারত’

বিনোদন ডেস্ক : সালমান খান-ক্যাটরিনা কাইফ অভিনীত চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা ভারত। ঈদুল ফিতর উপলক্ষে গত ৫ জুন বুধবার মুক্তি পেয়েছে সিনেমাটি। আর শুরু থেকেই বক্স অফিসে বাজিমাত করছে এটি।

প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটি আয় করে ৪২.৩০ কোটি রুপি। এই সাফল্যের পর সালমান খান টুইট করে ভক্তদের বলেছিলেন, ‘আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় ওপেনিং দেওয়ার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ। খুব আনন্দ হচ্ছে। গর্বও…।’ আর গতকাল মাত্র চতুর্থ দিনেই সিনেমাটি ছুঁয়ে ফেলেছে ১০০ কোটির বেঞ্চমার্ক। বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ এ তথ্য জানিয়েছেন।

বক্স অফিসের অঘোষিত ‘সুলতান’ বলা হয় সালমান খানকে। ভারত সিনেমার সাফল্যের মাধ্যমে সে কথাই যেন আরো একবার প্রমাণ করলেন এ অভিনেতা।

বলিউডে এখন পর্যন্ত ১০০ কোটির ক্লাবে সালমানের রয়েছে সবচেয়ে বেশি সংখ্যক সিনেমা। এ অভিনেতার মোট ১৪টি সিনেমা ১০০ কোটির ক্লাবে রয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছেন অক্ষয় কুমার এবং অজয় দেবগন। দুজনেরই ১০টি করে সিনেমা বক্স অফিসে পেরিয়েছে ১০০ কোটি টাকা। তবে, এই তালিকায় সামান্য পিছিয়ে রয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। কিং খানের ৭টি সিনেমা ১০০ কোটির ক্লাবে প্রবেশ করে তাঁকে এনে দিয়েছে তালিকার তৃতীয় স্থান। অন্যদিকে, মিস্টার পারফেকশনিস্ট অর্থাৎ আমির অভিনীত মোট ৬টি সিনেমা ১০০ কোটি টাকা আয় করতে পেরেছে।

ভারত সিনেমাটি পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর। সিনেমাটিতে যুবক থেকে শুরু করে ৭০ বছর বয়সি বৃদ্ধের চরিত্রে দেখা গেছে সালমানকে। সিনেমাটি নির্মিত হয়েছে ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত কোরিয়ান ভাষার ওড টু মাই ফাদার সিনেমা অবলম্বনে। ভারত সিনেমাটিতে ১৯৪৭ থেকে ২০১০ সাল পর্যন্ত সালমানের চরিত্রটিকে ঘিরে বিভিন্ন ঘটনা দেখানো হয়েছে।

সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছেন অতুল অগ্নিহোত্রী, আলভিরা খান অগ্নিহোত্রী, ভুষণ কুমার, কৃষাণ কুমার, নিখিল নমিত ও সালমান খান। এতে আরো অভিনয় করেছেন- জ্যাকি শ্রফ, ক্যাটরিনা কাইফ, সুনীল গ্রোভার, দিশা পাটানি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *