হুইলচেয়ারে প্রচার করব: হাসপাতাল থেকে মমতার বার্তা

আন্তর্জাতিক ডেস্ক : নির্বাচনী প্রচারে গিয়ে দুর্বৃত্তদের ধাক্কায় মাটিতে পড়ে গুরুতর আহত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতালে শুয়েই ভিডিও বার্তা দিলেন যে, তিনি দমে যাওয়ার পাত্র নন। পায়ের হাড়ে চিড় ধরলেও খুব শিগগিরই প্রচারে নামবেন, প্রয়োজনে হুইলচেয়ারে ঘুরবেন- সে কথা সাফ জানিয়ে দিলেন। খবর আনন্দবাজার।

ভিডিও বার্তায় মমতা বলেন, ‘সকলে শান্ত থাকুন, মানুষের সমস্যা হয় এমন কিছু করবেন না। কাল খুব জোরে লেগেছিল। আমি আশা করছি, কয়েক দিনের মধ্যেই আবার মাঠে নামতে পারব, প্রচারে বের হব। তবে হুইলচেয়ারে ঘুরতে হতে পারে। সেটা সকলে সহযোগিতা করলে সম্ভব হয়ে যাবে।’

বৃহস্পতিবার চিকিৎসকরা জানিয়েছেন মমতার অবস্থা স্থিতিশীল। এরপরেই এই ভিডিও বার্তা দেন তিনি। বার্তায় মমতা আরও বলেন, হাতপায়ে চোট আছে, বোন ইনজুরি আছে, লিগামেন্টে চোট আছে, কালকে আমার মাথায় ও বুকে খুব যন্ত্রণাও হয়েছে। আমার অনুরোধ, সকলে শান্ত থাকুন, সংযত থাকুন, ভালো থাকুন। তবে হয়তো পায়ের প্রবলেম থাকবে সেটা আমি ম্যানেজ করে নেব।’

হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, তার বাঁ পায়ে ব্যথা রয়েছে। রেডিওলজিক্যাল ইনভেস্টিগেশন করা হচ্ছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল। সোডিয়ামের মাত্রা কম। ব্যবস্থা নেয়া হয়েছে।

মমতার ঘনিষ্ঠনজন সূত্রে জানা গেছে, আজ সকালেও সাতটায় ঘুম থেকে ওঠেন তিনি। এরপর চা-বিস্কুট এবং মুড়ি খান। তাকে ব্যথা কমার ওষুধ দেয়া হয়েছে। পায়ের পাতা এবং গোড়ালি ফুলে রয়েছে। পায়ের আঘাতের অবস্থা খতিয়ে দেখেন চিকিৎসকরা। তার চিকিৎসার জন্য ছয় সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তারা হলেন, কার্ডিওলজির বিভাগীয় প্রধান ডা. শঙ্কর মণ্ডল, অর্থো বিভাগীয় প্রধান ডা. মুকুল ভট্টাচার্য, সার্জারি অধ্যাপক ডা. ডিকে সরকার, গ্যাস্ট্রোলজি বিভাগীয় প্রধান গোপালকৃষ্ণ ঢালি, নিউরো সার্জারি বিভাগীয় প্রধান শুভাশিস ঘোষ এবং অধ্যাপক ডা. বিমানকান্তি রায়।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, বুধবার রাতেই তৃণমূলের সাংসদ ডা. শান্তনু সেন জানিয়েছিলেন, পরীক্ষার পর দেখা গেছে মমতার পায়ে পায়ের পাতায় চিড় ধরেছে। লিগামেন্ট, টিস্যুতেও চোট লেগেছে মমতার। চিকিৎসকরা বলছেন, এই ধরনের আঘাতে সাধারণত দেড়-দু’মাস বিশ্রামে থাকার প্রয়োজন পড়ে। তার পায়ে প্লাস্টার করতেও হতে পারে বলে মনে করা হচ্ছে। এ অবস্থায় মমতার নির্বাচনী প্রচার নিয়েও ধোঁয়াশা তৈরি হতে পারে বলে অনেকে মনে করছিলেন। কিন্ত তিনি নিজেই জানিয়ে দিলেন, প্রচারে তিনি যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *