‘স্বপ্নচারী’ স্টাডি গ্রুপ নিয়ে ঘুরছেন বাগেরহাট জেলা এডিসি জেনারেল রনি

আব্দুল আলীম, চৌগাছা (যশোর) প্রতিনিধি॥ বাগেরহাট জেলার এডিসি জেনারেল কামরুল হাসান রনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের স্বপ্ন, লক্ষ্য ও উদ্দেশ্য পূরণে স্বপ্নচারী স্টাডি গ্রুপ নিয়ে ছুটে চলেছেন। শিক্ষার্থীদের মধ্যে জ্ঞানের আলো ও জীবনবোধ তৈরিতে তাঁর এই প্রয়াস।
বৃহস্পতিবার সকালে তিনি তাঁর স্বপ্নচারী স্ট্যাডি গ্রুপ নিয়ে এসেছিলের যশোরের চৌগাছা সরকারি কলেজে। সকাল ১০ টায় কলেজের হলরুমে স্বপ্নচারী স্ট্যাডি গ্রুপ যশোরের আয়োজনে শিক্ষার্থীদের সাথে খোলাখুলিভাবে মত বিনিময় সভা করেন। শিক্ষাভাবনা ও জীবন নিয়ে শিক্ষার্থীদের মনোজগত বোঝার চেষ্টা করেন।
এ সময় তিনি শিক্ষার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে জ্ঞানগর্ভ আলোচনা করেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, দেশ ও মানুষের কল্যানে কিছু করতে হলে কঠোর পরিশ্রম করে লেখাপড়া শিখতে হবে। লেখাপড়ার ক্ষেত্রে কোন অবজ্ঞা অবহেলা করা যাবেনা। যদি জীবনের লক্ষ্য থাকে দেশ ও মানুষের কাজে নিজের জীবনকে যোগ্য করে তুলব, তাহলে আজ থেকেই বেশী করে লেখাপড়ার প্রতি মনোনিবেশ করতে হবে। আজ থেকেই সৌন্দর্যের চর্চা করতে হবে। যা কিছু সুন্দর ও ভালো তা গ্রহন করা শিখতে হবে। যা কিছু মন্দ তা বর্জন করতে হবে।
তিনি বলেন পৃথিবীর বিখ্যাত মনীষীরা কঠোর পরিশ্রম করে জীবন ও জগৎকে আলোকিত করেছেন। তাঁদের কল্যানে আমরা সভ্যতা পেয়েছি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, তোমাদের মধ্যে মানুষ হবার স্বপ্নকে জাগিয়ে তোলার জন্য আমি এসেছি। আমার আগমন তখনই স্বার্থক হবে যখন তোমাদের মধ্যে কেউ স্বপ্নচারী হবে।
মতবিনিময় শেষে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার শাহানুর আলম উজ্জ্বল তাঁর লেখা জীবন দর্শনে চতুশ্চরণ ও স্বয়ং বরং বই এডিসি জেনারেল কামরুল হাসান রনির হাতে তুলে দেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক কামরুজ্জামান, রফিকুজ্জামান, মনিরুল ইসলাম, নাসিরুজ্জামান, মারুফুর রহমান, ফিরোজ কবির, লিজা আক্তার, জাহাঙ্গীর আলম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদকসহ স্বপ্নচারী স্ট্যাডি গ্রুপের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *