যশোর ল্যাবে আজ অর্ধশত নমুনা পজেটিভ

স্টাফ রিপোর্টার : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টারে আজ আরো অর্ধশত নমুনা পজেটিভ ফল দিয়েছে। পজেটিভ নমুনাগুলোর মধ্যে যশোরেরই রয়েছে ২৮টি।
বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও চলমান পরীক্ষণ টিমের সদস্য ড. শিরিন নিগার জানান, এদিন তাদের ল্যাবে দক্ষিণ-পশ্চিমের ছয় জেলার মোট ২৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫০টি পজেটিভ ফল দিয়েছে। বাদবাকি ২৩০টি নমুনার ফল নেগেটিভ আসে।
ঘোষিত ফলাফলে দেখা যায়, যশোরের ১০৯টি নমুনা পরীক্ষা করে ২৮টির পজেটিভ ফল পাওয়া যায়। এই ২৮টির মধ্যে নতুন নমুনা কতগুলো, আর ফলোআপ কতগুলো- তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ফলে যশোরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও এখনো সুনির্দিষ্ট করে বলা যাচ্ছে না।
এর আগে সোমবার বিকেল পাঁচটায় যশোরের সিভিল সার্জনের দপ্তর থেকে জানানো হয়, ওই সময় পর্যন্ত জেলায় মোট করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৩৪২। এরপর গেল রাতে খুলনা মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষিত নমুনাগুলোর যে ফলাফল প্রকাশ করা হয়, সেখানে বলা হয়, যশোরের তিনটি নমুনা পজেটিভ ফল দিয়েছে।
এছাড়া সোমবার যবিপ্রবি ল্যাবে পরীক্ষিত অন্যান্য জেলার নমুনাগুলোর মধ্যে মাগুরার ২৫টির মধ্যে আটটি, নড়াইলের ২১টির মধ্যে ছয়টি, ঝিনাইদহের ৪৭টির মধ্যে তিনটি, বাগেরহাটের ৩১টির মধ্যে তিনটি, সাতক্ষীরার ৪৭টির মধ্যে দুটি পজেটিভ ফল দেয়।
পরীক্ষা সংক্রান্ত সব তথ্য সকালে সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টার থেকে জানানো হয়।
এখন জেলাগুলোর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ করোনাভাইরাসে নতুন করে আক্রান্তদের ঠিকানা বের করে বাড়ি লকডাউনসহ অন্যান্য ব্যবস্থা নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *