যশোর এসোসিয়েশন ইন দক্ষিণ কোরিয়ার নতুন কমিটিতে সভাপতি বাবু এবং সেক্রেটারি ইমরান

আব্দুল আলীম, চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ দক্ষিণ কোরিয়াস্থ “যশোর এসোসিয়েশন ইন দক্ষিণ কোরিয়া”র নতুন কমিটি গঠন করা হয়েছে। বিশেষ করে দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত যশোরের ব্যক্তিদের নিয়েই এই কমিটি।
গতকাল ১৭ আগস্ট শনিবার রাত ৮ টায় দক্ষিণ কোরিয়ায় আনসান সিটিতে এশিয়ানা রেস্টুরেন্টে বসে সকলের সাধারণ ভোটের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়। ২০১৯-২০২০ সালের  জন্য সদস্যদের প্রত্যক্ষ ভোটে পুনরায় সভাপতি নির্বাচিত হন রাকিব হাসান বাবু এবং সাধারণ সম্পাদক মনোনীত হন মোঃ ইমরান হোসেন। উল্লেখ্য, রাকিব হোসেন বাবু যশোরের চৌগাছা উপজেলার ফতেপুর গ্রামের জালাল উদ্দীনের ছেলে এবং ইমরান হোসেন যশোর সদরের পুরাতন কসবার মৃত আফজাল হোসেনের ছেলে।
কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য আনসান মসজিদের সম্মানিত ইমাম মুমতাজুল হক এর তত্ত্বাবধানে উক্ত কমিটি নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন হয়। কমিটির নব নির্বাচিত সভাপতি রাকিব হোসেন বাবু তার বক্তব্যে বলেন, “যশোর এসোসিয়েশন ইন দক্ষিণ কোরিয়া” একটি সম্পূর্ণ অরাজনৈতিক এবং সামাজিক সেবামূলক সংগঠন। বিগত এক বছরের কার্যক্রমের পর্যালোচনা করলে তা আমরা বুঝতে পারি। গত এক বছরে আমাদের কার্যক্রমের মধ্যে ছিলো যশোরের বিভিন্ন থানা পর্যায়ে ও গ্রাম পর্যায়ে বৃক্ষ রোপণ কর্মসূচী, শীত বস্ত্র বিতরণ, ঈদ সামগ্রী বিতরণ ও অসুস্থ ব্যক্তিদের সাহায্য প্রদান। দক্ষিণ কোরিয়া আসতে আগ্রহীদেরকে ফ্রিতে প্রি-রেজিস্ট্রেশন করে দেওয়া ইত্যাদি। তিনি আরো বলেন, “যশোর এসোসিয়েশন ইন দক্ষিণ কোরিয়া”র কার্যক্রম আরো সুন্দর ও সুশৃঙ্খল এবং জোরদার করতে এই কমিটি কার্যকারি ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।
নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে বিগত বছরের থেকে সামনের বছরে আরো বেশি বেশি সামাজিক সেবামূলক কাজে অংশগ্রহণ করার পরিকল্পনা করা হয়। দক্ষিণ কোরিয়া থেকে নতুন কার্যনির্বাহী কমিটির প্রচার সম্পাদক রবিউল ইসলামের প্রেরিত বার্তা মতে নবনির্বাচিত কমিটির অন্যান্য হলেন, সহ- সভাপতি ১- মীর হান্নান, সহ-সভাপতি ২- বিল্লাল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক ১- ফিরোজ আল মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক ২- বিল্লাল হোসেন, অর্থ সম্পাদক- ইমদাদুল হক, সহ অর্থ সম্পাদক- মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক- তারেক হাফিজুর, সহ সাংগঠনিক সম্পাদক- শামীম হোসেন, প্রচার সম্পাদক- রবিউল ইসলাম, সহ প্রচার সম্পাদক- বিল্লাল হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক- সাহেদ হাসান, সহ সমাজ কল্যাণ সম্পাদক- রবিউল ইসলাম। এছাড়া আরো ৮৫ জন সাধারণ সদস্য হিসেবে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *