যশোরের শার্শা নাভারন কলেজে অভিভাবকদের সাথে মতবিনিময় সভা

এসএম স্বপন : যশোরের শার্শা উপজেলা নাভারন ডিগ্রী কলেজের আয়োজনে শিক্ষার মান্নোয়নের লক্ষ্যে এইচএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৩০শে ডিসেম্বর) সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে নাভারন কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক  অসিত রঞ্জন চক্রবর্ত্তী সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজের সভাপতি ও যশোর-১, শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।
 এসময় তিনি বলেন, পরীক্ষায় ভালো ফলাফল করতে হলে সকল বিষয়ে ভালোভাবে পড়ালেখা করতে হবে। এ প্রতিষ্ঠানের শিক্ষকরা অনেক দক্ষ ও মেধাবী। এখন যে সময়টা আছে তা কাজে লাগাতে হবে। বোর্ড পরীক্ষায় যাতে সকল শিক্ষার্থীরা ভালো ফলাফল করতে পারো সেভাবে প্রস্তুতি নিতে হবে। নিয়মিত কলেজের অতিরিক্ত ক্লাস করানো হবে। প্রত্যেক পরীক্ষার্থীকে কলেজের উপস্থিতি নিশ্চিত করতে অভিভাবকদের ভূমিকা নিতে হবে।
তিনি আরও বলেন, তোমরা যদি ভালোভাবে পড়াশুনা কর তাহলে ভালো রেজাল্ট করতে পারবে। আমরা শিক্ষকদের পক্ষ থেকে মনিটরিং এর ব্যবস্থা করবো এবং শিক্ষকরা নিয়মিত বাড়িতে গিয়ে দেখবে তোমরা পড়াশুনা কর কিনা। শিক্ষার্থীরা মোবাইল, টিভি কম ব্যবহার করতে হবে। বিশেষ করে অভিভাবকরা শিক্ষার্থীদের প্রতি খেয়াল রাখতে হবে। যাতে তারা নিয়মিত পড়াশুনা করে। পরীক্ষায় শতভাগ প্রশ্নের উত্তর লিখতে হবে। আপনাদের বুঝতে হবে আওয়ামীলীগের সরকারের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কলেজের শিক্ষার্থীদের জন্য ৩তলা ভবন করে দিয়েছে। সরকার প্রতিমাসে নাভারন কলেজের শিক্ষকদের ১৩লাখ টাকা বেতন বরাদ্দ দিয়ে থাকে শুধুমাত্র শিক্ষার্থীদের ভালো মানের পড়াশুনা ও রেজাল্ট এর জন্য।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শার্শা উপজেলার আওয়ামীলীগের সভাপতি  ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদৌলা সরদার অলোক, উপাধ্যক্ষ আব্দুর রউফ, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার সহ কলেজের সকল শিক্ষকবৃন্দ, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার শিক্ষার্থীরা, অভিভাবক ও সুশীল সমাজের নাগরিক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *