মাসুদা ভাট্টির মামলায় ফের কারাগারে ব্যারিস্টার মইনুল

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি টেলিভিশনের টকশোতে এক প্রশ্নের জবাবে সাংবাদিক মাসুদা ভাট্টি সমন্ধে কটূক্তির মামলায় তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, ইংরেজি দৈনিক নিউ নেশন পত্রিকার সম্পাদক ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ব্যারিস্টার মইনুল হোসেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। তার জামিনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আমিনুল ইসলাম, মহিউদ্দিন চৌধুরী, তাহেরুল ইসলাম তৌহিদ প্রমুখ।

শুনানিতে তারা বলেন, আপীল বিভাগ আদেশ প্রাপ্তির ২ সপ্তাহের মধ্যে ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন। তিনি নির্ধারিত সময়ের মধ্যেই আত্মসমর্পণ করেছেন। তারা ব্যারিস্টার মইনুলের জামিন প্রার্থনা করেন।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত বছরের ১৬ অক্টোবরের টকশোতে এক প্রশ্নের জবাবে সাংবাদিক মাসুদা ভাট্টি সম্বন্ধে কটূক্তির ঘটনায় সারাদেশে ব্যারিস্টার মইনুলের নামে একের পর এক মামলা দায়ের হতে থাকে। সারাদেশে তার নামে ২২টি মামলা দায়ের হয়।

তারই ধারাবাহিকতায় গত বছরের ২১ অক্টোবর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন মাসুদা ভাট্টি। ২২ অক্টোবর আ স ম আব্দুর রবের উত্তরার বাসা থেকে মইনুলকে গ্রেফতার করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *