বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করনের দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি ঃ বেসরকারি শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করনের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন শিক্ষকরা। তারা অবসর সুবিধা এবং কল্যান ট্রাস্টের দূর্নীতি বন্ধ এবং শিক্ষকনেতা নজরুল ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়েছেন।
বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয় মানববন্ধন। পরে প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে বেসরকারি শিক্ষা ব্যবস্থায় দ্বৈত নীতি রয়েছে। এই দ্বৈত নীতি পরিহার করে শিক্ষাকে যুগোপযোগী করে তুলতে হবে। এ প্রসঙ্গে তারা আরও বলেন, শিক্ষকরা এখনও ন্যূনতম বেতনভাতায় চাকরি করে আসছেন। অথচ সরকারি বিদ্যালয়ের শিক্ষকরা ভোগ করছেন সব ধরনের সরকারি সুবিধা। অবসরভাতা এবং কল্যান ট্রাস্টে দূর্নীতির অভিযোগ এনে আন্দোলন করায় শিক্ষকনেতা নজরুল ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রেরও প্রতিবাদ জানান তারা। শিক্ষকরা অবিলম্বে তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রত্যাহার এবং বেসরকারি শিক্ষাকে জাতীয়করনের দাবি জানান।
সংবাদ সম্মেলন ও মানববন্ধনে বক্তব্য রাখেন সমিতির কেন্দ্রীয় নেতা অরূপ কুমার সাহা, জেলা সভাপতি এমএ কাশেম, দুলাল চন্দ্র শীল, মোঃ আবুল কাশেম, নয়ন কুমার সানা, মোঃ আজিজুর রহমান, নীশিকান্ত ব্যানার্জী, অর্চনা রায় প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *